HEADLINE
ছওয়াব ফাউন্ডেশনের উদ্যোগে ”আর্থ-সামাজিক উন্নয়নে যাকাতের ভূমিকা” শীর্ষক সেমিনার ঝাউডাঙ্গা ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ দাঁতভাঙা বিলে মৎস্য ঘের থেকে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার মুখে মাস্ক পরে দেবহাটায় একরাতে ৪টি দোকানে চুরি ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের! স্কুল ম্যানেজিং কমিটি গঠনে ব্যাপক অনিয়মের অভিযোগ সাতক্ষীরায় বেসরকারি ক্লিনিকে অভিযানে ভুয়া চিকিৎসকসহ দু’জনের কারাদণ্ড সাতক্ষীরা হার্ট ফাউন্ডেশনে সেবিকার কর্তব্য অবহেলায় বৃদ্ধার মৃ’ত্যুর অভিযোগ ডুমুরিয়ায় দুই শিশু সন্তানকে বালিশ চা’পা দিয়ে হ’ত্যার পর মায়ের আত্মহ’ত্যা ভোমরা প্রেসক্লাবের কমিটি গঠন : সভাপতি জাহাঙ্গীর, জিয়া সাধারণ সম্পাদক
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

বাংলাদেশি কমিউনিটি ইন সাইপ্রাসের নতুন কমিটি ঘোষণা

এস এম আবু রায়হান, (সাইপ্রাস থেকে) / ২৯৮
প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

নর্থ সাইপ্রাস প্রবাসীদের সংগঠন ‘বাংলাদেশি কমিউনিটি ইন সাইপ্রাস নতুন নির্বাহী পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি ছুটির দিনে এক অনুষ্ঠানে ‘ইয়েস’ ‘নো’ ভোটে বিজয়ীদের নিয়ে ৫১ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

কার্যনির্বাহী কমিটিতে পদপ্রাপ্তরা হলেন- সভাপতি মোহাম্মদ ইসমাইল ভূঁইয়া , সহ-সভাপতি ফয়সাল মিয়া,সাধারণ সম্পাদক মোহাম্মদ ওবায়দুল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফ হিমেল, ইমাম হোসাইন, মোহাম্মদ ইউসুফ রিয়াদ, মোজাম্মেল হোসেন রুবেল,মোহাম্মদ সজিব, সাংগঠনিক সম্পাদক জুনায়েদ ইসলাম বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম,জুয়েল রানা,ওমর ফারুক জুয়েল,মোজাম্মেল হক,অর্থ সম্পাদক আহম্মদ মোস্তফা মাসুম, উপ অর্থ সম্পাদক সুরুজ মিয়া,মনিরুল ইসলাম, দপ্তর সম্পাদক সোহাগ আহম্মেদ, মানব সম্পদ সম্পাদক আল আমিন ভূঁইয়া, বাংলাদেশ সম্পর্ক বিষয়ক সম্পাদক রাকিবুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক জালাল আহম্মেদ, মানবাধিকার বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান তানিম, সম্পর্ক উন্নয়ন বিষয়ক সম্পাদক বাসিরুল কাদির উজ্জ্বল, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক সালেহ আহম্মেদ, পরিকল্পনা বিষয়ক সম্পাদক সোহেল রানা,যুব উন্নয়ন ও ক্রীড়া সম্পাদক হিমেল ভূঁইয়া, সহ যুব উন্নয়ন ও ক্রীড়া সম্পাদক ইমরান খান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাইমুর রহমান দুর্জয়, সহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান রাম্ভি, শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক আলম হোসাইন, সহ শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক আব্দুর রহিম, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম আদম, সহ শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রিয়াজ রুবেল,আক্তার হোসেন,প্রবাসী কল্যাণ সম্পাদক আবু সাঈদ সরকার, সহ প্রবাসী কল্যাণ সম্পাদক সাখাওয়াত হোসেন, মিনহাজুল ইসলাম রুবেল,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আশরাফুল আলম শিশির,উপ- প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান হিমেল,জসীম উদ্দিন, মোস্তফা মিয়া,শফিকুল ইসলাম, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম শাহিন, সহ ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক রাজিব বেপারি, যোগাযোগ ও সমম্নয়ক সম্পাদক আনিছুর রহমান অপু, সহ যোগাযোগ ও সমম্নয়ক সম্পাদক রাশেদুল হাসান, মোহাম্মদ আরিফুল ইসলাম, সুজন রাক্ষিত, ব্যানিজ্য বিষয়ক সম্পাদক রাতুল হাসান,ধর্ম বিষয়ক সম্পাদক মাইনউদ্দীন মজুমদার,ছাএ বিষয়ক কল্যাণ বিষয়ক সম্পাদক ইতু ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আরমান খান সজীব।

কমিউনিটির কল্যাণে কাজ করার সুযোগ দেওয়ায় সংগঠনের সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সদ্য নির্বাচিত সভাপতি মোহাম্মদ ইসমাইল ভূঁইয়া বলেন, প্রবাসীদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে নতুন কমিটি নিজেদের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করবে। প্রবাসে বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে এখন থেকে সংগঠন নিরলসভাবে কাজ করবে।

সাইপ্রাস প্রবাসী বাংলাদেশিদের মধ্যে একতা, আত্মিক সম্পর্ক ও পারস্পরিক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে বেশ কয়েক বছর আগে সংগঠনটির যাত্রা শুরু হয়। এই কমিটির মাধ্যমে যেনো প্রবাসীরা একতা বদ্ধ ভাবে থাকতে পারে,এই লক্ষ নিয়ে এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

বর্তমানে নর্থ সাইপ্রাস প্রবাসীরা পেশাজীবী, ব্যবসায়ী, শিক্ষার্থীসহ সবাই এ সংগঠনের সদস্য। প্রতি বছর বাংলাদেশের সাংস্কৃতিক, রাজনৈতিক ও ধর্মীয় জাতীয় দিবস ও উৎসবগুলো যথাযথ মর্যাদার সঙ্গে পালন করে থাকে।


এই শ্রেণীর আরো সংবাদ