HEADLINE
বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ
বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

ইউপি চেয়ারম্যান রতনের বিরুদ্ধে মিথ্যা তথ্যে ভরা লিফলেট: সংবাদ সম্মেলন ও জিডি

দেবহাটা প্রতিনিধি / ৪৬১
প্রকাশের সময় : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে জেলার দেবহাটা উপজেলার সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শেখ ফারুক হোসেন রতনের বিরুদ্ধে মিথ্যা তথ্য সম্বলিত শত শত লিফলেট ছাপিয়ে তা রাতের আঁধারে ইউনিয়নের অলিতে গলিতে ছড়িয়েছে প্রতিপক্ষরা। বুধবার দিবাগত ভোররাতে সখিপুরের বিভিন্ন বাজার সহ জনসমাগম স্থান সমূহে কে বা কারা এসব লিফলেট ছড়িয়ে রেখে যায়।
এঘটনায় বুধবার সকালে দেবহাটা থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি নং-৯৬২) করেন রতন। পরে বেলা ১১টায় শেখ ফারুক হোসেন রতন দেবহাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ এবং প্রশাসনের কাছে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানান।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে এবং দায়েরকৃত জিডিতে ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন বলেন, ২০১৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে আমি নির্বাচনে অংশগ্রহন করি এবং জনগনের মুল্যবান ভোটে সখিপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হই। সেখান থেকে অদ্যবধি স্বচ্ছতা, জবাবদিহীতা ও নিষ্ঠার সাথে আমি এলাকার উন্নয়ন ও সর্বস্তরের মানুষের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছি। আমি কোন প্রকার দূর্ণীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, অর্থ লোপাটে সম্পৃক্ত নই। তাছাড়া জামায়তের সাথে আমার শত্রুতা ছাড়া কোন সম্পৃক্ততা নেই। যেকারনে ২০১৩ ও ২০১৮ সালে পৃথকভাবে আমাকে কুপিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা চালানো হয়েছে। আমি আসন্ন ইউনিয়ন নির্বাচনেও চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষনা দিয়ে মাঠে রয়েছি এবং দলীয় মনোনয়ন প্রাপ্তি ও জয়ের ব্যাপারে আমি দৃঢ় আশাবাদী।
আমার নির্বাচনী জনপ্রিয়তায় ঈর্শান্বিত হয়ে এবং আমাকে সামাজিক ও রাজনৈতিক ভাবে হেয় পতিপন্ন করতে নির্বাচনী প্রতিপক্ষরা বুধবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত ভোররাতে আমাকে জড়িয়ে ছাঁপানো বিভিন্ন মিথ্যা তথ্য সম্বলিত ও অপপ্রচার মুলোক শতশত কপি লিফলেট সখিপুর ইউনিয়নের অলিতে গলিতে গোপনে ছড়িয়ে দেয়। সকালে স্থানীয় বাজারের ব্যবসায়ী ও স্থানীয় দোকানদাররা ওই লিফলেট দেখতে পেয়ে বিষয়টি আমাকে অবহিত করে। ওই লিফলেটে প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে দূর্নীতি-অনিয়ম, অর্থ লোপাট সহ নানা প্রকার অভিযোগের মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক তথ্য উপস্থাপন করে সেগুলো ছড়িয়ে দিয়েছে।
কেবলমাত্র আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে আমার জনপ্রিয়তায় ধ্বস নামাতেই আমার প্রতিপক্ষরা এধরনের নোংরা খেলায় মেতে উঠেছেন।
দায়েরকৃত জিডিতে ২০১৮ সালের ২ জানুয়ারী তাকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় দায়েরকৃত মামলার সিআইডি ও পিবিআই’র চার্জশিটভুক্ত প্রধান আসামী উত্তর সখিপুর (ধোপাডাঙ্গা) গ্রামের সালামতুল্যাহ গাজীর ছেলে আব্দুল আজিজের প্রত্যক্ষ সহযোগীতা, নির্দেশ বা মদদে দক্ষিন সখিপুরের আব্দুল হাতেমের ছেলে মোক্তার আলীসহ তাদের আরো অজ্ঞাত ১০/১২ জন অনূসারী রাতের আঁধারে এসব লিফলেট ছড়িয়ে দিচ্ছে বলেও তার দৃঢ় সন্দেহ মর্মে উল্লেখ করেছেন শেখ ফারুক হোসেন রতন।


এই শ্রেণীর আরো সংবাদ