HEADLINE
কালিঞ্চী এ. গফ্ফার মাধ্যঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে আদালতে মামলা বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক কুলিয়ায় পানিতে ভাসছে কাফনের কাপড় পরিহিত লাশ সাতক্ষীরায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা: তদন্ত পিবিআইতে সাতক্ষীরায় খোলপেটুয়া নদীর বেড়ী বাঁধ ভেঙে এলাকা প্লাবিত কলারোয়ায় সড়ক দুর্ঘটনায় আহত ২৫ ইভটিজিং প্রতিরোধে আমাদের করণীয়
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:১৩ অপরাহ্ন

সাতক্ষীরার নাহার প্লাজায় দোকান ভাড়া নিয়ে গ্যাড়াকলে টাইলস ব্যবসায়ী

দেবহাটা প্রতিনিধি / ১৯২
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

সাতক্ষীরার দেবহাটার শিমুলিয়া গ্রামের মরহুম কাজী আব্দুল মালেকের ছেলে কাজী আব্দুর রফিক ও বিলকিস নাহার দম্পতিকে ৫লক্ষ টাকা অ্যাডভান্স দিয়ে তাদের মালিকানাধীন সাতক্ষীরা শহরের নাহার প্লাজার দুটি দোকান ভাড়া নিয়ে ব্যবসা খুলে বসে রীতিমতো গ্যাড়াকলে পড়েছেন উপজেলার নাংলা গ্রামের মনিরউদ্দীনের ছেলে টাইলস ব্যবসায়ী রায়হান বিশ্বাস। বর্তমানে তিনি সাতক্ষীরা শহরের উত্তর কাটিয়া দাসপাড়া এলাকার বাসিন্দা। নোটারী পাবলিকের মাধ্যমে তিনশত টাকার ননজুডিশিয়াল স্ট্যাম্পে মালিক পক্ষ কাজী আব্দুর রফিক এবং বিলকিস নাহার দম্পতির সাথে ৫ বছর মেয়াদী দোকান ভাড়ার চুক্তিপত্র থাকা স্বত্বেও ব্যবসার পার্টনার উত্তর কাটিয়ার জিয়াউল হকের ছেলে রিয়াজুল হক মিঠু এবং মালিকপক্ষের ষড়যন্ত্র ও হয়রানীর শিকার হয়ে প্রতিকারের আশায় বর্তমানে আইন-আদালত, জণপ্রতিনিধি ও আইন শৃঙ্খলা বাহিনীর দ্বারে দ্বারে ঘুরে বেড়াতে হচ্ছে ব্যবসায়ী রায়হান বিশ্বাসকে। এমনকি ষড়যন্ত্রকারীদের অব্যহত হুমকি-ধামকির পাশাপাশি সারাজীবনের সহায় সম্বল বিনিয়োগ করে গড়ে তোলা নাহার প্লাজার একতা টাইলস নামের তার ব্যবসা প্রতিষ্ঠানটিও জবরদখলের আশঙ্কায় রয়েছেন তিনি।
মঙ্গলবার দুপুরে দেবহাটা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে এসব অভিযোগ তুলে ধরেন একতা টাইলস নামের নাহার প্লাজার ওই ব্যবসা প্রতিষ্ঠানটির মালিক রায়হান বিশ্বাস।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, উভয়ের বাড়ি দেবহাটার নওয়াপাড়া ইউনিয়নে হওয়ার সুবাদে গেল বছরের ১ জানুয়ারী কাজী আব্দুর রফিক ও বিলকিস নাহার দম্পতির মালিকানাধীন সাতক্ষীরা শহরের সংগ্রাম মেডিকেলের সামনে নাহার প্লাজার প্রথম ও দ্বিতীয় দোকান দুটি এককালিন ৫ লক্ষ টাকা জামানত এবং মাসিক সাড়ে ৬ হাজার টাকা ভাড়ার চুক্তিতে লিখিত চুক্তিপত্রের মাধ্যমে পরবতী পাঁচ বছরের জন্য ভাড়া নিয়ে সেখানে একতা টাইলস নামের ব্যবসা প্রতিষ্ঠান শুরু করেন রায়হান বিশ্বাস ও তার পার্টনার রিয়াজুল হক মিঠু। ব্যবসা শুরু কিছুদিন পর রায়হান বিশ্বাস ও রিয়াজুল হকের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। এরইমধ্যে রায়হান বিশ্বাস জানতে পারেন তার ভাড়া নেয়া দোকান দুটি তার আগে ও পরে আব্দুর রফিক ও বিলকিস দম্পতি গোপনে আরো পৃথক দুজনের কাছ থেকে প্রায় সাড়ে ৫ লাখ টাকা নিয়ে তিনিসহ মোট তিন পক্ষকে ভাড়া দিয়ে সবার সাথে প্রতারণা করেছেন। একপর্যায়ে রায়হানের পার্টনার রিয়াজুল হক মিঠু মালিকপক্ষের সাথে মিলে তাকে ব্যবসা প্রতিষ্ঠানটি থেকে উচ্ছেদ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়। তাদের পার্টনারশীপ সংক্রান্ত দ্বন্দের বিষয়ে রিয়াজুল হক মিঠু একাধিকবার পৌরসভার কাউন্সিলর, থানা পুলিশসহ বিভিন্ন স্থানে মিথ্যা অভিযোগ দায়ের করে রায়হান বিশ্বাসকে হয়রানী করতে থাকে। সম্প্রতি পার্টনারশীপের ১লক্ষ ৯৫ হাজার টাকা নগদ নিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের একক মালিকানা রায়হান বিশ্বাসকে বুঝিয়ে দেন। অথচ টাকা নেয়ার পর আবার নতুন করে রাহানকে ব্যবসা প্রতিষ্ঠান থেকে উচ্ছেদ করতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন রিয়াজুল হকসহ দোকানের মালিক আব্দুর রফিক, তার স্ত্রী বিলকিস নাহার এবং ওই দম্পতির ছেলে কাজী প্রিন্স। বর্তমানে তার বিভিন্নভাবে হুমকি ধামকিসহ মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকি দিচ্ছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন ব্যবসায়ী রায়হান বিশ্বাস। এমনকি এঘটনায় মালিক পক্ষের বিরুদ্ধে আদালতে রেন্ট কন্ট্রোল অ্যাক্টে মামলা করেও রেহাই পাচ্ছেননা তিনি। তাকে উচ্ছেদের অব্যহত ষড়যন্ত্র থেকে বাঁচতে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপও কামনা করেছেন রায়হান বিশ্বাস।


এই শ্রেণীর আরো সংবাদ