HEADLINE
সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩০ অপরাহ্ন

ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা

মোমিনুর রহমান সবুজ / ১৪৮
প্রকাশের সময় : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩

মোমিনুর রহমান সবুজঃ প্রতিবছরের ন্যায় এবারও সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গায় ৫দিনব্যাপি জমকালো আয়োজনের মধ্যেদিয়ে ও ব্যাপক উৎসাহ উদ্দীপনায় শুরু হচ্ছে ঝাউডাঙ্গা মহাশ্মশান কালীপূজা ও পৌষ সংক্রান্তি মেলা। ঝাউডাঙ্গা মহাশ্মশান মন্দির কমিটির সার্বিক সহযোগিতায় শ্রীশ্রী কালীপূজা ও পৌষ সংক্রান্তি মেলা উপলক্ষ্যে মন্দির প্রাঙ্গন নতুন সাজে সাজানো হয়েছে।

ঝাউডাঙ্গা মহাশ্মশান মন্দির ও পৌষ সংক্রান্তি মেলা কমিটির সাধারণ সম্পাদক বিশ্বনাথ ঘোষ জানান, মাতৃপূজার মধ্য দিয়ে ১৫ই জানুয়ারি রবিবার থেকে ৫দিন ব্যাপী মহা ধুম-ধামের সাথে শুরু হবে পৌষ সংক্রান্তি উৎসব। এ উৎসব উপলক্ষ্যে ১৫ই জানুয়ারি রবিবার সকাল ১১টায় ঝাউডাঙ্গা বাজারে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। দুপুর ১২টার পর শুরু হবে শ্মশান কালীপূজা ও প্রসাদ বিতরণ। সন্ধ্যা ৬টায় ভাগবত আলোচনা ও অতিথি আলোচনা সভা। ১৬ই জানুয়ারি সোমবার দুপুর ১টায় পদাবলী কীর্তন ও আনন্দ বাজার। সন্ধা ৬টায় আলোচনা সভা ও রাত ৮টায় অনুষ্ঠিত হবে সামাজিক যাত্রাপালা “সংসার পেলোনা বধু”। ১৭ই জানুয়ারি মঙ্গলবার বিকাল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধা ৬টায় আলোচনা সভা ও রাত ৮টায় অনুষ্ঠিত হবে সামাজিক যাত্রাপালা “ভিক্ষারীনি মা”। ১৮ই জানুয়ারি বুধবার বিকাল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা ৬টায় আলোচনা সভা ও রাত ৮টায় ধর্মীয় যাত্রাপালা মঞ্চস্ত হবে “মহারাজা হরিস চন্দ্র”। ১৯শে জানুয়ারি বৃহস্পতিবার সন্ধা ৬টা থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। উক্ত উৎসবানুষ্টান সার্থক করতে সকলকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজন কমিটি।


এই শ্রেণীর আরো সংবাদ