HEADLINE
সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৯ অপরাহ্ন

রাজগঞ্জে ২শতাধিক ফলন্ত পেঁপে গাছ কেটে দিল দুর্বৃত্তরা

উত্তম চক্রবর্তী, মণিরামপুর / ৩১০
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জের দশআনি গ্রামের মাঠে প্রায় ২ বিঘা জমির ২শ’ ফলন্ত পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (২৫ আগস্ট-২০২১) দিবাগত রাতে উপজেলার হরিহরনগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দশআনি গ্রামের ইবরাহিম হোসেনের পেঁপে বাগানে এ ঘটনা ঘটে। এতে চাষি ইবরাহিম হোসেনের আনুমানিক ৩ লক্ষাধীক টাকার ক্ষতি হয়েছে।

পেঁপে চাষি ইউপি সদস্য ইবরাহিম হোসেন জানান- সকালে আমার পেঁপের ক্ষেতে যেয়ে দেখি প্রায় ২শ’ ফলন্ত পেঁপে গাছ কে বা কাহারা রাতের আধারে মাজা থেকে কেটে দিয়ে গেছে। গাছগুলো মাটিতে পড়ে আছে। আমি দরিদ্র মানুষ, অনেক ধার-দেনা করে এই জমি অন্যের কাছ থেকে বন্ধক নিয়ে পেঁপের আবাদ করেছিলাম। পেঁপে গাছগুলো কেটে দেওয়ায় আমার ব্যাপক ক্ষতি হয়েছে। আমার মাজা ভেঙ্গে গেছে। আমি নিঃস্ব হয়ে গেলাম। তিনি আরো জানান- আমি এ সংক্রান্ত বিষয়ে থানায় সাধারণ ডায়েরী করবো। পেঁপে গাছ কেটে দেওয়ার খবর শুনে ক্ষতিগ্রস্থ উল্লেখিত ক্ষেতে আসা স্থানীয় কয়েক জন গ্রামবাসি বলেন- দরিদ্র মানুষের এ ক্ষতি মেনে নেওয়া যায় না। এটা অমানবিক ঘটনা। ক্ষতিগ্রস্থ দরিদ্র পেঁপে চাষি ইবরাহিম হোসেন সরকারিভাবে কৃষি বিভাগ থেকে সহায়তা-সহযোগিতা পাওয়ার দাবী করেন। 


এই শ্রেণীর আরো সংবাদ