HEADLINE
সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা আ’লীগ নেতার বাড়িতে ডাকাতি, ১৫ লাখ টাকা ও ৩৪ ভরি স্বর্ণালঙ্কার লুট 
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৫৩ অপরাহ্ন

ঝাউডাঙ্গায় চলছে বেতনা নদীর অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান

মোমিনুর রহমান সবুজ / ৬১০
প্রকাশের সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২

পানি উন্নয়ন বোর্ডের নেতৃত্বে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গায় বেতনা নদী খননে নদীর তীরবর্তী স্থানে অবৈধ দখল উচ্ছেদ এর অংশ হিসেবে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ও জেলা প্রশাসন যৌথভাবে শুক্রবার সকাল হতে বাজারের পাঁকা ব্রিজ সংলগ্ন এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা শুরু করেন।

এসময় বিভিন্ন নদীর পাশে নির্মিত অনেক অবৈধ ছোট-বড় পাকা ও আধা পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়। একই সাথে চলছে নদীর তীরবর্তীতে বসবাসরত মানুষের আহাজারি। সেইসাথে প্রশাসনের নিকট ভূমিহীন পরিবার গুলো বাসস্থানের ব্যবস্থা করার জন্য জোর দাবি জানিয়েছেন। বিগত দু মাস আগে নদী খননেন জন্য এসকল অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার কথা বলা হয় কিন্তু যারা সরিয়ে নেয়নি তাদের স্থাপনা গুলো এভাবে ব্লুডেজার দিয়ে ভাঙ্গা হচ্ছে বলে জানিয়েছেন পাউবো’র এক কর্মকর্তা। নদীর তীরবর্তী ভূমিহীন পরিবার আব্দুল মতিন মিয়া(৬২) বলেন এই বাড়িই আমার সহায় সম্বল ছিল। এখন আমি স্ত্রী ও দুই সন্তান নিয়ে কোথায় যাব? সরকার যদি আমাদের দিকে একটু নজর না রাখে তাহলে আমরা কার কাছে যাবো? এছাড়া ব্রিজের পূর্ব পাশে বড় মসজিদের বেশ কিছু অংশ পরেছে। এসময় মসজিদের পেশ ইমাম মোঃ ইমান আলী বলেন রমজান মাসের কারণে আমাদেরকে আগামী একমাস সময় বেধে দিয়েছে পানি উন্নয়ন বোর্ড। রমজানের পরেই এ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছে। এ নদী খনন প্রকল্পের আবুল কালাম আজাদের ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আবু মূসা জানান, সঠিক সিডিউল মাপ অনুযায়ী আমরা কাজ করছি। নদীর জায়গায় নির্মিত অবৈধ স্থাপনা গুলো সরিয়ে নেওয়ার জন্য তালিকা পূর্বেই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর জমা দেওয়া হয়েছে। সিডিউল অনুযায়ী সাড়ে ৬ কিঃমিঃ দৈর্ঘ্য ও ১৮৫ ফুট প্রস্থ মাপ অনুসারে নদী খনন করা হবে। তবে ম্যাপ অনুযায়ী জায়গা বিশেষ কম-বেশি হতে পারে বলে জানান তিনি।


এই শ্রেণীর আরো সংবাদ