HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

কয়রায় বর্গাচাষের জমি না দেওয়ায় অতর্কিত হামলায় আহত ৩, আটক ৩

কয়রা প্রতিনিধি / ৪৩৮
প্রকাশের সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১

চলতি বর্ষা মৌসুমে জমি মালিক তার পছন্দমত বর্গাচাষীকে জমি দেওয়ায় সাবেক বর্গাচাষী ও তার লোকজন অতর্কিত হামলা চালালে ৩ জন গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎিসাধীন।

এ ঘটনায় পুলিশ হামলায় ব্যবহারিত চাইনিজ কুড়াল, দা, লোহার রড ও লাঠিশোটা সহ ৪ জন কে ঘটনাস্থল থেকে আটক করেছে। আটককৃতরা হলেন, স্বাধীন (২৬), রনি (২৪) ও আলামিন (২৮)। ঘটনাটি কয়রা থানার বাগালী ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে এবং এ ঘটনায় বর্গা চাষী আবু বাক্কার সানা কয়রা থানায় মামলা করেছেন।।

রবিবার সরেজমিনে জানা গেছে, মাথা ভাঙ্গা গ্রামে জমির মালিক জায়গীরমহল গ্রামের লুৎফর সরদার পৈত্রিক সাড়ে ৭ বিঘা জমি মাথাভাঙ্গা গ্রামের গ্রামের প্রভাবশালী জামায়াত নেতা আফজাল ফকিরের নিকট দীর্ঘদিন বর্গা দিয়ে আসছিলেন। কিন্তু চলতি রোপা-আমন মৌসুমে উক্ত আফজাল ফকিরের সাথে মতানৈক্য দেখা দেওয়ায় লুৎফর সরদার একই গ্রামের আবু বাক্কার সানার কাছে সম্পূর্ণ জমি বর্গা দেয়। সূত্র জানায়, শনিবার বর্গাচাষী আবু বাক্কার উক্ত জমিতে সকাল থেকে দুপুর পর্যন্ত চাষ করে বাড়ী ফেরার পথে সাবেক বর্গাদার আফজাল ফকির ও তার আত্মীয় স্বজন পরিকল্পিতভাবে দা, কুড়াল, লাঠি ও চাইনিজ কুড়াল ব্যবহার করে অতর্কিত হামলা চালায়। এসময় আশে পাশের লোকজন চুটে এসে আফজাল ফকিরের জামাই, পুত্র ও অপর ২ জনকে আটক করে। কিন্তু আটকের আগেই আসামীিদর হাতে থাকা দা, কুড়ালের আঘাতে ৩ জন মারাক্তক জখম হয়ে মাটিতে লুটিয়ে পড়ে এবং আহত অবস্থায় তাদের জায়গীরমহল হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ২ জনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে খবর পেয়ে পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌছালে গ্রামবাসী আটক ৪ যুবকসহ হামলায় ব্যবহারিত দা, লাঠি , কুড়াল ও চাইনিজ কুড়াল পুলিশের নিকট সোপর্দ করে। জানা েেগছে, গ্রামবাসী ছুটে আসতে দেখে আফজাল ফকির বাহিনির অন্রান্য আসামীরা দৌড়িয়ে পালিয়ে যায়।

এ বিষয় পুলিশ ৪ যুবক সহ হামলায় ব্যবহারিত দেশীয় অস্ত্রসত্র আটকের কথা স্বীকার করেছে। অন্যদিকে জমি মালিক লুৎফার সহ স্তানীয় একাধিক ব্যক্তি জানায়, আফজাল ফকির একজন ভুমি দস্যু এবং সে বিভিন্ন লোকের জায়গা জমি আর আগেও জবর দখল করে ভোগ করেছেন। তবে এ বিষয় আফজাল ফকির ও তার আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ করা হলে বাড়ীতে কাউকে পাওয় যায়নি।


এই শ্রেণীর আরো সংবাদ