দেবহাটায় ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি

দেবহাটায় ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি

দেবহাটা প্রতিনিধি:: দেবহাটায় ঘুর্ণিঝড় বুলবুল’র তান্ডবে কাচা ও আধাপাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে কয়েকশত। গাছ ও ডালপালা ভেঙে পড়ায় বন্ধ হয়ে গেছে বিদ্যুৎ সংযোগ। ভারী বৃষ্টিপাত ও প্রবল ঘুর্ণিঝড়ে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে উপজেলার বিভিন্ন এলাকার বিস্তীর্ণ ধান ও শীতকালীন ফসলের।

অন্যদিকে শনিবার সন্ধ্যা থেকে উপজেলার ১৫টি সাইক্লোন শেল্টার ও শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে ক্ষতিগ্রস্থ প্রায় দশ হাজার মানুষ। সাইক্লোন শেল্টারে আশ্রয় নেয়া মানুষের পাশাপাশি গবাদিপশুদের মধ্যেও দেখা দিয়েছে তীব্র খাদ্য সংকট। ঘুর্নিঝড়ের আঘাতে উপজেলাব্যাপী ক্ষয়ক্ষতির পরিমান নির্নয়ে রবিবার (১০ নভেম্বর) সকাল থেকে বিভিন্ন সাইক্লোন শেল্টার ও ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনি সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

দেবহাটা কন্ট্রোল রুমের তত্বাবধায়ক উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল বশার বলেন, এপর্যন্ত উপজেলাতে ১৪৩০টি ঘরবাড়ি আংশিক ও ৮৮০ টি ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্তের খবর পাওয়া গেছে। তাছাড়া প্রায় ১০ হাজার ক্ষতিগ্রস্থ মানুষ উপজেলার ১৫টি সাইক্লোন শেল্টার ও শিক্ষাপ্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে। ক্ষতিগ্রস্থদের সহায়তায় ১০ হাজার শিশুখাদ্য, ১০ হাজার গবাদী পশুর খাদ্য, ১৫ মেট্রিক টন জিআর চাউল ও সর্বমোট ৮০ হাজার টাকা নগদ অর্থ বরাদ্দ পাওয়া গেছে।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন