HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

কেশবপুরে যক্ষায় চিকিৎসাধীন ২৬২ জন, ৯ মাসে মৃত্যু ১১

উৎপল দে, কেশবপুর / ৪৮৫
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২


যশোরের কেশবপুর উপজেলায় যক্ষা আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিনিয়ত বেড়ে চলেছে । গত নয় মাসে এ রোগে ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ২শত ৬২ জন রোগী নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছে বলে কেশবপুর উপজেলা স¦াস্থ্য কেন্দ্র নিশ্চিত করেছে। উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের যক্ষা ও কুষ্ঠ রোগ নিয়ন্ত্রয়ক শাখা থেকে জানা গেছে,কেশবপুর উপজেলায় করোনা রোগীর তুলনায় যক্ষা রোগে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। চলতি বছর ১১ জন রোগীর মৃত্যু হয়েছে। আক্রন্ত হয়েছে ৩৪৭ জন। এর মধ্যে জানুয়ারী মাসে ৪২ জন, ফেব্রæয়ারী মাসে৩৬, মার্চ মাসে ৩৬, এপ্রিল মাসে ১২, মে মাসে ১৫, জুন মাসে ৩৩, জুলাই মাসে ৪৫, আগষ্ট মাসে ৬৭ ও সেপ্টেম্বর মাসে ৬১ জন রোগী সরকারিভাবে নিজ নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছে। এ বিষয়ে কেশবপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের যক্ষা ও কুষ্ঠ রোগ নিয়ন্ত্রক নাজমুল করিম সাংবাদিকদের জানান, যক্ষা রোগ নিয়ন্ত্রণের জন্য জন সচেতনতা বৃদ্ধি করা দরকার। যেহেতু এটা ছোয়াচে রোগ হাছি, কাঁশিতে ছড়ায় । বর্তমানে সরকারিভাবে ২৬২ জন রোগীকেচিকিৎসা সেবা দেয়া হচ্ছে। তাদেরকে নিয়মিত চিকিৎসা সেবা দেয়া হচ্চে।
উপজেলা স্বাস্থ কমপ্লেক্স কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন বলেন,যক্ষা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে চলেছে। নিয়মিত চিকিৎসা নিয়ে রোগী ভালো হয়ে যাবে। এ রোগের প্রাদুর্ভাচব রোধে জন সচেতনতার বিকল্প নেই।


এই শ্রেণীর আরো সংবাদ