সাতক্ষীরা জেলা প্রশাসনের দুর্নীতি বিরুদ্ধে অভিযান সর্বমহলে প্রশংসিত

সাতক্ষীরা জেলা প্রশাসনের দুর্নীতি বিরুদ্ধে অভিযান সর্বমহলে প্রশংসিত

সাতক্ষীরা প্রতিনিধি:: সাতক্ষীরা জেলা প্রশাসনের দুর্নীতি বিরোধী অভিযানে স্বস্তির নিঃশ্বাস ও সুফল পেতে শুরু করেছে এ জেলার সাধারণ মানুষ। ফলে সাধারণ মানুষ সহ সকলের কাছে এ অভিযান প্রশংসিত হচ্ছে । ১৩ অক্টোবর দুর্নীতির বিরুদ্ধে শপথ গ্রহণের পর ১৭ অক্টোবর একজন ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে ঘুষ চাওয়ার অপরাধে সাময়িক বরখাস্ত করছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

অপরদিকে পুলিশের নাম করে ৩০ হাজার টাকা ঘুষ চাওয়ার একটি ঘটনা জেলা পুলিশের ফেসবুক পেইজে সর্তকতামূলক পোস্টরে মাধ্যমে প্রকাশ করছেনে সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, পিপিএম-বার। যদিও ঘুষ দাবি করা সাদা পোশাকধারী সংস্থাটি পরিচয় প্রকাশ করনেনি তিনি।

তারপরও সর্তকতামূলক এই পোস্টরে মাধ্যমে যে বার্তা জনসাধারণরে কাছে পৌছে দিলেন তা ভবিষতে ওই সংস্থাকে এধরনের কর্মকান্ড- থেকে বিরত থাকার একটি সংকেত বলইে মনে করছেন মানুষ।

সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশব্যাপী দুর্নীতি বিরোধী অভিযান শুরু হয়েছে। এদিকে ১৩ অক্টোবর সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের শপথ করান। যেখানে বলা হয়, ‘আমাদের অফিসে এসে কেউ হয়রানী হবে না, কারো কাছ থেকে অবৈধ সুযোগ সুবিধা নেব না, আমাদের অফিস  দুর্নীতি মুক্ত রাখব।

জেলা প্রশাসকের এই শপথের পর বৃহস্পতিবার সদর উপজলোর ধুলিহর ইউনিয়ন ভূমি অফিসের ঘুষের অভিযোগে পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযোগের সত্যতা ও প্রমান পেয়ে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করনে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
প্রশাসনের এধরনের দুর্নীতি বিরোধী কর্মকান্ড মানুষের কাছে প্রশংসিত হচ্ছে।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন