HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

আশাশুনির মরিচ্চাপ ব্রীজের পাত ভেঙে যানবাহন চলাচল বন্ধ

জি এম মুজিবুর রহমান, আশাশুনি / ৩৩৪
প্রকাশের সময় : শনিবার, ১৬ জুলাই, ২০২২

আশাশুনি উপজেলার চাপড়ায় মরিচ্চাপ বেইলি ব্রীজের লোহার পাত ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। শনিবার (১৬ জুলাই) ভোর রাত থেকে ব্রীজদিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

দীর্ঘদিনের পুরাতন বেইলি ব্রীজটি কোন ররকমে যানবাহন চলাচল করে আসছে। মাঝেমধ্যে মালামাল ববোঝাই ভারী যানবাহনের  চাপে ব্রীজের পাত বসে ভেঙ্গে পড়ার ঘটনা ঘটে আসছে। সড়ক ও জনপথ বিভাগ সড়ক মেরামত করলে কিছুদিন যানবাহন চলাচল করলেও ভারি যাহন চলাচল বন্ধ না হওয়ায় ব্রীজ ভেঙ্গে জনভোগান্তি শুরু হয়। শনিবার দিবাগত রাতের কোন এক সময় ব্রীজের মাঝ বরাবর পাশাপাশি ৩টি পাটাতনের ২টি ভেঙে পড়ায় বাস, মিনিবাস, ট্রাক ও বড় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। মটরসাইকেল, ইজিবাইক ও ইঞ্জিনভ্যান ঝুঁকি নিয়ে পারাপার হতে দেখা গেছে।  

চাপড়া গ্রামের স্কুল শিক্ষক আলহাজ্ব মাওঃ মনিরুজ্জামান জানান, গত বছর একই স্থানে ব্রীজের পাটাতন ভেঙ্গে ইট বোঝাই ট্রাক মরিচ্চাপ নদীর চরে আটকে গিয়েছিল। এছাড়া অসংখ্যবার ব্রীজ ভেঙ্গে ভোগান্তির সৃষ্টি হয়েছে।

আশাশুনি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসকে হাসান জানান, ভেঙে যাওয়ার পর অবশিষ্ট একটি পাটাতনের উপর দিয়ে মারাত্মক ঝুঁকি নিয়ে দুই ও তিন চাকার গাড়ি সহ লোকজন চলাচল করছে। এতে যেকোন সময় আরও দুর্ঘটনার শঙ্কা বিরাজ করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ানুর রহমান জানান, ঘটনা শুনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাল পতাকা দিয়ে জনসাধারণকে সতর্কতা অবলম্বন করে চলাচলের কথা বলা হয়েছে। ব্রীজটির ভাঙা অংশ মেরামত করে যান চলাচল স্বাভাবিক করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। রাতের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে যানবাহন চলাচল বন্ধ ও ঝুঁকিপূর্ণ হওয়ায় গাড়ী চালকরা শোভনালী ব্রীজ ও তেঁতুলিয়া ব্রীজ পার হয়ে সাতক্ষীরা সদরে যাতয়াত করতে বাধ্য হচ্ছে বলে জানাগেছে। 


এই শ্রেণীর আরো সংবাদ