ডেঙ্গু প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে: ডিসি মোস্তফা কামাল

ডেঙ্গু প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে: ডিসি মোস্তফা কামাল

তালা প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলার জালালপুর ইউনিয়নের কানাইদিয়া গ্রামে সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম. মোস্তফা কামাল ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও মতবিনিময় করেছেন । মঙ্গলবার (১০ সেপ্টেম্বর ) বিকালে তালা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বেএ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক এস.এম. মোস্তফা কামাল ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, ডেঙ্গু এখন আমাদের জন্য হুমকি, ডেঙ্গু সারা দেশে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে। তাই ডেঙ্গু বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। বাড়ির আঙ্গিনাসহ সকল জায়গা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যে যে স্থানে এডিস মশা জন্মায় সে সকল স্থান নষ্ট করতে হবে সে বিষয়ে প্রতিবেশীদের সচেতন করবেন।’ একটি মানুষও ডেঙ্গুতে আক্রান্ত না হয় সেজন্য বাড়িতে বাড়িতে অভিযান চালাতে হবে। মতবিনিময় শেষে জেলা প্রশাসক বাড়ি বাড়ি যেয়ে ডেঙ্গুর প্রজনন ক্ষেত্র ধ্বংস, পরিষ্কার পরিছন্নতা এবং জনসচেতনতা অভিযান পরিচালনা করেন।

এসময় যেসব জায়গায় এডিস মশা বংশ বিস্তার করতে পারে সেসব জায়গা পরিস্কার করা হয় এবং সকলকে সচেতনতামূলক দিক নির্দেশনা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন ম্যাজিস্ট্রেট সজল মোল্লা, তালা মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম, জালালপুর ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু, তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, সাংবাদিকবৃন্দ ও জনপ্রতিনিধিসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন