HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

কলারোয়ায় গ্রীষ্মকালীন টমেটো ক্ষেত পরিদর্শনে কৃষিমন্ত্রী

কলারোয়া প্রতিনিধি / ১০০৯
প্রকাশের সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কামার আলী গ্রামে গ্রীষ্মকালীন টমেটো ক্ষেত পরিদর্শন করেছেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক। রবিবার ১২ ই সেপ্টেম্বর বেলা তিনটার দিকে তিনি কামার আলী পরিদর্শনে আসেন।

এসময় তিনি কৃষকদের সাথে সংক্ষিপ্ত মতবিনিময় করেন এবং টমেটো ক্ষেত পরিদর্শন করেন। কৃষকদের পক্ষ থেকে মাননীয় মন্ত্রীর কাছে বিভিন্ন দাবি পেশ করা হয়। তিনি কৃষকদের কথা মনোযোগ সহকারে শোনেন। এসময় কৃষকেরা টমেটোর ভালো দাম না পাওয়া এবং ভারত থেকে টমেটো আমদানি বন্ধ করার জন্য মন্ত্রী কাছে দাবি করেন।

এসময় কৃষিমন্ত্রী বলেন, এই অফ-সিজনে টমেটোর চাষ দেখে আমার মনটা জুড়িয়ে যাচ্ছে। কিন্তু ভালো দাম না অত্যন্ত দুঃখের বিষয়। এ বিষয়ে আমার মন্ত্রণালয় থেকে যা যা করার প্রয়োজন আমি করব। এছাড়া দেশের কৃষককে ক্ষতি করে ভারত থেকে যেন টমেটো আমদানি না করা হয় সে বিষয়েও বিশেষ নজর দিব। এছাড়াও তিনি কৃষকদের টমেটো চাষের প্রতি উদ্বুদ্ধ করেন এবং আরো বলেন বর্তমানে অনেক শিক্ষিত বেকার কৃষি কাজের দিকে মনোযোগী হচ্ছে যেটি অত্যন্ত ভালো দিক। ক্যাসিনো ছেড়ে আপনারা টমেটো চাষে আসেন। টমেটো চাষ করে লাভবান হওয়া যায়।

কৃষিমন্ত্রী কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করছেন। তারই ফলশ্রুতিতে আজ আমাদের কৃষকরা অল্প জমিতে অধিক ফসল ফলাতে সক্ষম হচ্ছে। আমাদের দেশের যুবসমাজ বিপথগামী হয়ে যাচ্ছে, মাদকাসক্ত হয়ে পড়ছে। কিছু কিছু মানুষ বিভিন্ন দলের নাম ব্যবহার করে ক্যাসিনো গড়ে তুলছে। তাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে হবে যে, টমেটো চাষ করে লাভবান হওয়া যায়। তিনি আবার বলেন, অবৈধ ক্যাসিনো ব্যবসা ছেড়ে টমেটো চাষে আসুন। এ ব্যবসায় হাতে হাতকড়া পড়তে হয় না।

এছাড়াও বলেন এবছর এখানে ৬৭ হেক্টর জমিতে টমেটো চাষ হয়েছে। আমি বছর জেলাব্যাপী ৭০০ হেক্টর জমিতে টমেটোর চাষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ সময় মন্ত্রীর সাথে বিভিন্ন বিষয় তুলে ধরে কথা বলেন কলারোয়ার প্রথম গ্রীষ্মকালীন টমেটো চাষি আফছার আলী সানা।

এসময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আ.লীগের সাধারন সম্পাদক আলহাজ্জ নজরুল ইসলাম, সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা ২ (সদর) আসনের সংসদ সদস্য মীর মোস্তক আহমেদ রবি,প্রাক্তন এমপি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব,কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক, সাতক্ষীরা জেলা প্রশাসক হুমায়ুন কবির,উপজেলা চেয়ারম্যান ,উপজেলা আ.লীগের সভাপতি,উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা পুলিশ কর্মকর্তা, কৃষি অধিদপ্তরের কর্মকর্তা ও কৃষি গবেষণা ইনস্টিটিউটের একাধিক কর্মকর্তাসহ অন্যান্যরা।


এই শ্রেণীর আরো সংবাদ