HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

সাতক্ষীরায় অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ কৃষকদের বিনামুল্যে বিনা উদ্ভাবিত ধানের বীজ বিতরণ

সাতক্ষীরা প্রতিনিধি / ৩৯৯
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

সম্প্রতি সাতক্ষীরায় অতিবৃষ্টির কারনে জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্থ কৃষকদের পুণর্বাসনের জন্য বিনামুল্যে বিনা উদ্ভাবিত উচ্চ ফলনশীল ধানের বীজ বিতরণ করা হয়েছে। সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর সহযোগিতায় আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের পুর্নবাসনের জন্য প্রায় ৫০০ কৃষককে ২০০০ কেজি বিনামূল্যে বীজ সহায়তা দেয়।


সকালে উক্ত বীজ সহায়তা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিনার মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম। তিনি এই দুর্যোগ মূহূর্তে বিনা কৃষকের পাশে সবসময় থাকবেন বলে আশ্বাস দিয়েছেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ জিএমএ গফুর, অতিরিক্ত মহাপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খুলনা অঞ্চল।


কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সাতক্ষীরার উপপরিচালক কৃষিবিদ মোঃ নূরূল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত বীজ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিনা সাতক্ষীরা উপকেন্দ্র’র ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. মোঃ বাবুল আকতার, উপজেলা কৃষি অফিসার এস এম এনামুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, উপ-উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খালিদ সাইফুল্লাহ।


এই শ্রেণীর আরো সংবাদ