HEADLINE
ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

সাতক্ষীরায় লেখক ‘শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও কবিতা পাঠ

প্রেস বিজ্ঞপ্তি / ৩১১
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১

প্রধানমন্ত্রীর জম্মদিন উপলক্ষ্যে লেখক ‘শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১ টায় সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে সংগঠনের সভাপতি মো. মুনসুর রহমানের সভাপেিত্ব অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন মো. বায়েজীদ হাসান, মো. আশিক সরদার, শেখ আনিসুজ্জামান রেজা, মুনিরুজ্জামান মুন্না, কামরুজ্জামান প্রমূখ। আলোচনা শেষে কবিতা পাঠ করেন মনিরুজ্জামান মুন্না, মো. মুনসুর রহমান ও বায়েজীদ হাসান।সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশিক সরদার এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন মো. আশিকুজ্জামান খান, মো. আনোয়ার হোসেন, মো. সাইফুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম প্রমূখ। 
বক্তারা বলেন, শেখ হাসিনার এতদিন যাবৎ বিভিন্ন রকম পরিচয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জানলেও লেখক ‘শেখ হাসিনা’ পরিচয়টা অনেকে জানতো না। আজকের দিনে লেখক ‘শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা ও কবিতাপাঠ তারই বহিঃপ্রকাশ মাত্র। এই আলোচনা সভার মাধ্যমে তাঁর ত্রিমাত্রিকতার পরিচয় বেরিয়ে এসেছে। এটা শুধুমাত্র দেশীয় কবি সাহিত্যিকদের নয়, যা সমগ্র কবি সাহিত্যিকদের জন্য পরম পাওয়া।
বক্তারা আরও বলেন, একজন প্রধানমন্ত্রী তার ক্ষমতা দ্বন্দ্ব আত্মতৃপ্তী সব কিছু ভুলে গিয়ে যে সাধারণের চিন্তা চেতনায় ঢুকতে পারে সেটা এর আগে কখনও এভাবে ভাবেনি কেউ। তিনি তার লেখায় তুলে ধরেছেন ওরা টোকাই কেন, রাজ প্রসাদে থাকার পরেও তার চিšাÍ চেতনা টোকাইদের নিয়ে এখানেই বোঝা যায় তার মনন বা মানসিকতা। বাঙ্গালী হিসাবে সাধারণের কথা এরকম ভাবে ইতিপূর্বে আর কোন প্রধানমন্ত্রী ভেবেছিল কিনা তা আমাদের অজানা। নতুন প্রজন্ম যেন এই শেখ হাসিনার জন্মদিনের সাথে সাথে তার লেখক সত্ত্বাকে আগামী প্রজম্মের মাঝে তুলে ধরে তার উদ্দাত্ত আহবান জানান বক্তারা।  


এই শ্রেণীর আরো সংবাদ