HEADLINE
বল্লীতে বজ্রপাতে শিশুর মৃ’ত্যু ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

সাতক্ষীরার বাঁকড়া ব্রিজ ভেঙ্গে পড়েছে

জি এম মুজিবুর ররহমান, আশাশুনি / ৬৭৬
প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুন্দুড়িয়া- বাঁকড়া ব্রীজ ভেঙ্গে পড়ায় জনভোগান্তি চরম আকারর ধারন করেছে। মঙ্গলবার সকালে ব্রিজটির মাঝখানের অংশ দেবে গেলে ব্রীজের প্রায় অর্ধেকাংশ ৪/৫ হাতমতো ডেবে গেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ২০১৬- ২০১৭ অর্থ বছরে ৫৪ লক্ষ ৪ হাজার ৬৫০ টাকা ব্যয় বরাদ্দে ৬০ ফুট দৈর্ঘ্য ও ১৪ ফুট প্রস্থে বক্স টাইপের ব্রিজিট নির্মান করেন। ঠিকাদারী প্রতিষ্ঠান পাইকগাছার মেসার্স জি এম হাসিব ট্রেডার্স কাজটি বাস্তবায়ন করে। ৫ বছর পার না হতেই ব্রিজের মাঝ বরাবর অংশ বসে গেলে ব্রিজের বড় অংশ ভেঙ্গে যায়। এলাকার জনপ্রতিনিধিসহ সচেতন ব্যক্তিবর্গ জানান, নদীটি দীর্ঘকাল পলি পড়ে ভরাট হয়ে গেলে খেয়া পারাপারসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। এলাকার প্রয়োজনের কথা বিবেচনা করে এবং এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে নদীতে ব্রীজ নির্মান করা হলে ভালভাবেই নদী পারাপারের কাজ চলে আসছিল। কিন্তু পানি উন্নয়ন বোর্ড সম্প্রতি নদী খননকাজ করেছে। খনন কাজের সময় বেকু মেশিনের সাহায্যে ব্রীজের কাছ থেকে এমন ভাবে মাটি কাটা হয় যাতে ব্রীজের অবস্থা দুর্বল হয়ে পড়ে। ফলে ব্রীজটি ভেঙ্গে গেছে।
এব্যাপারে পাউবো’ র নির্বাহী প্রকৌশলী ও এসও’ র সাথে মোবাইলে যোগাযোগ করলেও কথা বলা সম্ভব হয়নি।


এই শ্রেণীর আরো সংবাদ