HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

সাতক্ষীরার উপকূল রক্ষা বাধ পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান

খলিলুর রহমান, সাতক্ষীরা / ৩৫৯
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জুলাই, ২০২৩

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব মোঃ নাজমুল আহসান সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভাঙন কবলিত ও নির্মাণাধীন উপকুল রক্ষা বাধ পরিদর্শন করেছেন। শুক্রবার দুপুরের পর তিনি সড়কপথে নীলডুমুর পৌঁছে দ্বীপ ইউনিয়ন গাবুরার জেলেখালী ও নেবুবুনিয়াসহ পার্শ্ববর্তী এলাকাসমুহের উপকুল রক্ষা বাঁধ পরিদর্শন করেন।

এসময় তিনি প্রায় ৪৫ হাজার জনগোষ্ঠী অধ্যুষিত গাবুরাকে রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত এক হাজার কোটি টাকা ব্যয়ে চলমান মেগাপ্রকল্পের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন। এসময় অন্যান্যের মধ্যে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবীর, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ সালাউদ্দীন, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন ও ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন উপস্থিত ছিলেন।

বার বার ভাঙনের মুখে পড়ার কারনে চলতি বছর থেকে গাবুরাকে রক্ষায় চারপাশ ঘিরে থাকা উপকুল রক্ষা বাঁধ টেকসইভাবে নির্মাণের সিদ্ধান্ত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার পর এক হাজার কোটি টাকা ব্যয়ে চলমান মেগা প্রকল্পের অগ্রগতি খতিয়ে দেখতে পানি সম্পদ মন্ত্রালয়ের সচিব নির্মাণাধীন বাঁধ পরিদর্শন করেন। সরেজমিন পরিদর্শনকালে তিনি মারাত্মক ঝুঁকিপুর্ণ অবস্থায় থাকা গাবুরার তিনটি পয়েন্ট ঘুরে দেখেন।

এছাড়া নদীর মধ্যভাগে স্থাপনকৃত কার্গোতে যেয়ে বালুভর্তি জিও ব্যাগের পরিমাপ যাচাইয়ের পাশাপাশি ৫নং পোল্ডারের ভীতিকর অবস্থায় পৌছানো দুর্গাবাটি এলাকার বাঁধ ঘুরে দেখেন। একই সাথে কার্যাদেশ অনুযায়ী সঠিকভাবে প্রকল্প বাস্তবায়নের নির্দেশনা দেয়ার পাশাপাশি কাজের গুনগতমান নিশ্চিতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেন।

প্রসঙ্গত মোঃ নাজমুল আহসান সাতক্ষীরার জেলা প্রশাসক থাকা কালে উপকূলের মানুষের দূর্ভোগ খুব কাছ থেকে দেখেছেন। সে কারনে এই উপকূলের ভাঙন কবলিত ও নির্মাণাধীন উপকুল রক্ষা বাধ রক্ষার কাজ সঠিক ভাবে বাস্তবায়ন হওয়া কাজ পরিদর্শন করেন তিনি।


এই শ্রেণীর আরো সংবাদ