HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

সাতক্ষীরায় লাকড়ির মিলে আগুন, ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

মোমিনুর রহমান সবুজ / ৩০৯
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩

মোমিনুর রহমান সবুজ: সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা বাজারের রাজিব অটো রাইচ মিলের অন্তর্ভুক্ত তুষের লাকড়ির মিলে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগষ্ট) রাত ১টার দিকে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে রাতেই ফায়ার সার্ভিসের এক ইউনিট দল চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় এলাকায় আড়াই ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, তুষের লাকড়ির মিলের ভিতরটা ধ্বংসস্তূপে পরিনত হয়েছে। মিলের ভিতরে এক হাজার মণের অধিক তুষের লাকড়ি ছিল বলে জানা গেছে। মিলের সম্পন্ন টিনের চাল ভেঙে পড়েছে। চারটি বৈদ্যুতিক মটর ও ভিতরে থাকা এক হাজার মণের অধিক তুষ কাঠসহ সব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

মিলের পাশ্ববর্তী বাসিন্দারা জানান, রাতে আগুনে পোড়া গন্ধ পেয়ে বাহিরে তাকিয়ে দেখি পাশে তুষের লাকড়ি মিলে দাউ দাউ করে আগুন জ্বলছে। দেখতে পেয়ে সবাইকে চিৎকার করে ডেকেও লাভ হয়নি। কারণ সেসময় মিলের সাটার দিয়ে তালা লাগানো ছিল। তাৎক্ষণিক মিল মালিক ও ফায়ার সার্ভিসে ফোন করে জানানো হয়। লাকড়ির মিলে অবস্থিত লাকড়ি তৈরির চারটি মেশিন, তুষ ও লাকড়ি কাঠ সহ অনেক মালামাল পুড়ে যায়। যার ক্ষতির পরিমান আনুমানিক ১০ লাখ টাকা হবে।

মিল মালিক কার্ত্তিক চন্দ্র ষোষ জানান, রাত ১১টার দিকে সবকিছু স্বাভাবিক দেখে মিল বন্ধ করে বাড়ি চলে যায়। রাত ১টার দিকে আগুন লাগার খবর শুনে মিলে এসে দেখি আগুন দাউ দাউ করে জ্বলছে। পরক্ষণে ফায়ার সার্ভিসের দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কীভাবে তার তুষের লাকড়ির মিলে আগুন লেগেছে তা তিনি বলতে পারেননা। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ ঘর ও মেশিন এবং মালামাল সহ আনুমানিক ১০ লাখ টাকা হতে পারে বলে জানিয়েছেন তিনি।


এই শ্রেণীর আরো সংবাদ