HEADLINE
ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

সাতক্ষীরায় এসিড সারভাইভরদের জীবনমান উন্নয়নে ‘ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণ

প্রেস বিজ্ঞপ্তি / ১৯১
প্রকাশের সময় : বুধবার, ২৬ জুলাই, ২০২৩

সাতক্ষীরায় এসিড সারভাইভারদের সংগঠন সেতুবন্ধন গড়ি নেটওয়ার্ক (এসবিজিএন) সদস্যদের জীবনমান উন্নয়নে ‘ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

২৩-২৬ জুলাই ২০২৩ তিনদিন শহরের কাটিয়া আমতলা মোড়স্থ স্বদেশ’র হলরুমে একশনএড বাংলাদেশ’র সহযোগিতায় স্বদেশ’র বাস্তবায়নে অনুষ্ঠিত রিফ্রেসার্স প্রশিক্ষণে সদস্য মাছ চাষ, ছাগল পালন, সবজি চাষ, হাঁস-মুরগি ও কবুতর, উদ্যোক্তা উন্নয়ন ও বাজারজাতকরণ বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত এবং বর্তমানে উদ্যোক্তা হিসেবে কর্মরত ৮০ জন এসিড সারভাইভর নারী-পুরুষ ও শিশু অংশগ্রহণ করেন। এছাড়া এসিড সারভাইভর শিক্ষার্থীরা সমগ্র অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

রিফ্রেসার্স প্রশিক্ষণে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন একশনএইড বাংলাদেশ’র প্রকল্প সমন্বয়কারী শওকত আকবর ফকির ও ওম্যান রাইটস এন্ড জেন্ডার ইক্যুইটি প্রকল্পের সিনিয়র প্রোগ্রাম অফিসার নুরুন নাহার। ২৬ জুলাই অনুষ্ঠানে সমাপনীতে প্রধান অতিথি ছিলেন স্বদেশ-সাতক্ষীরার নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত। ‘ব্যবসায় ব্যবস্থাপনা বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণটি আয়োজনে সামগ্রিক সহযোগিতা করেন প্রোগ্রাম অফিসার (এসবিজিএন) ফারুক রহমান ও প্রোগ্রাম অফিসার (আইন সহায়তা) আজহারুল ইসলাম।

উল্লেখ্য, একশনএইড বাংলাদেশের সহযোগিতায় ও স্বদেশ’র বাস্তবায়নে ৮০ জন এসিড সারভাইভর নারী-পুরুষ বর্তমানে উদ্যোক্তা হিসেবে মাছ চাষ, ছাগল পালন, সবজি চাষ, হাঁস-মুরগি ও কবুতর, উদ্যোক্তা উন্নয়ন ও বাজারজাতকরণ বিষয়ে কাজ করছেন।


এই শ্রেণীর আরো সংবাদ