HEADLINE
ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ব্যাংদহা বাজারে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

টুডে ডেস্ক / ৩৮৮
প্রকাশের সময় : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরা জেলা কার্যালয়ের বাজার তদারকি টিমের অভিযান পরিচালিত হয়েছে। সোমবার ২৭ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা সদরের ব্যাংদহা বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

জেলা কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ক্যাব সদস্য মোঃ সাকিবুর রহমান ও জেলা পুলিশ ফোর্সের সহায়তায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান তদারকি করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সাতক্ষীরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম ও জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ মোখলেছুর রহমান। এ সময়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’০৯ বাস্তবায়নে প্রশাসনিক ব্যবস্থায় মেসার্স বাঁধন মেডিকেল হলে ১০ হাজার, মেসার্স স্মৃতি ফার্মেসীতে ৫ হাজার এবং তপদী হোটেলে ৫ হাজার টাকা মিলে মোট ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন। উক্ত প্রতিষ্ঠানগুলো ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’০৯’র ৩৭, ৩৮,৪৩ ও ৫১ ধারা’সহ অন্যান্য ধারা লঙ্ঘন করেছে। বিক্রয়ের জন্য ফিজিশিয়ান স্যাম্পল, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা, ড্রাগ লাইসেন্স না থাকা, নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত এমন অপরাধসমূহ চিহ্নিত হয়েছে। উক্ত সময়ে এসময়ে বাজারের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনসাধারণকে পরামর্শ প্রদান ও লিফলেট বিতরণ করেন। জনস্বার্থে এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।


এই শ্রেণীর আরো সংবাদ