HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

ভাগ্য খুলতে পারে খুলনা জেলা ছাত্রলীগের!

রাজু ঘোষ / ৩২৮
প্রকাশের সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪

রাজু ঘোষঃ স্থবির হয়ে পড়েছে খুলনা জেলা ছাত্রলীগের কর্মকাণ্ড। কমিটির শীর্ষ নেতাদের অনেকেই বিবাহিত।

মেয়াদ উত্তীর্ণ কমিটির অনেকেরই নেই ছাত্রত্ব।
অভিযোগ উঠেছে, খুলনা জেলা ছাত্রলীগের কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে অনেক আগে।জেলা ছাত্রলীগ সাংগঠনিকভাবে নিষ্ক্রিয়। সব মিলিয়ে এই কমিটি নিয়ে সংগঠনটির নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে ক্ষোভ ও অসন্তোষ। দলীয় সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৯ জুলাই জেলা ছাত্রলীগের সম্মেলনে মো. পারভেজ হাওলাদার সভাপতি ও মো. ইমরান হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ ছাত্রলীগের তৎকালীন সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে খুলনা জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

খুলনা জেলা ছাত্রলীগের অভ্যন্তরে ৯ টি উপজেলা, ২ টি পৌরসভা, ৪ টি সরকারি কলেজ, ৪৪ টি বেসরকারি কলেজ, ৬৫ টি ইউনিয়ন, একটি সাংগঠনিক ইউনিয়ন ও ২ টি আঞ্চলিক কমিটি রয়েছে।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় নতুন নেতৃত্ব আসছে না। যে কারণে হতাশা নিয়ে সাংগঠনিক অনেক সাধারণ নেতাকর্মী ছাত্রলীগের রাজনীতি থেকে নিষ্ক্রিয় হয়ে যাচ্ছেন। নেতৃত্বের গুণাবলী থাকার পরেও এতদিন পদ জুটেনি বহু ছাত্র নেতার।
নতুন করে ছাত্রলীগের সম্মেলন হবে এমন আভাসে আশা দেখছেন পদ প্রত্যাশীসহ জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। নতুন কমিটিতে সুযোগ পেলে ছাত্রলীগকে গতিশীল করার লক্ষ্যে কাজ করতে চান তারা। বর্তমান কর্মকাণ্ড, সাংগঠনিক দক্ষতা, ছাত্রলীগের রাজনীতিতে অবদানসহ বিভিন্ন বিষয়ে নিজেদের যোগ্যতা তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব অনেকে।

নতুন কমিটিতে পদ পেতে দৌঁড়ঝাপ শুরু করেছেন জেলা ছাত্রলীগে দীর্ঘদিন সক্রিয় থাকা এক ঝাঁক নেতাকর্মীরা। শোনা যাচ্ছে, ইতোমধ্যে সভাপতি- সাধারণ সম্পাদক পদের জন্য জীবনবৃত্তান্ত তৈরি করছেন অনেকে। এরমধ্যে সাংগঠনিক দক্ষতা, শৃঙ্খলা ও ক্লিন ইমেজের অধিকারীদের মধ্যে এগিয়ে আছেন বেশ কয়েকজন।

সভাপতি প্রার্থী পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছেন- খুলনা জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মারুফ হোসেন,খুলনা জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক বাধন হালদার খুলনা জেলা ছাত্রলীগের উপ ত্রান ও দুর্যেগ ব্যবস্থাপনা সম্পাদক সৌভিক বসু শুভ, কয়রা উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি সাইফুল ইসলাম সাইফ

এছাড়া সাধারণ সম্পাদক পদে- জেলা ছাত্রলীগের ১ নং যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর রহমান আকাশ, প্রচার সম্পাদক চিশতী নাজমুল বাসার সম্রাট, জেলা ছাত্রলীগের আপ্যায়ন বিষয়ক সম্পাদক শেখ মো. রাসেল, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক পলাশ রায়, খুলনা জেলা ছাত্রলীগের সদস্য রায়হান জামান অয়ন সহ আরও অনেকে।


এই শ্রেণীর আরো সংবাদ