HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

বৈকারী সীমান্তে ৬ কোটি টাকার স্বর্ণ জব্দ, আটক ২

নিজস্ব প্রতিবেদক / ৩৩২
প্রকাশের সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

ভারতে পাচারকালে দুই চোরাচালানীসহ ৩১টি স্বর্ণের বার আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বুধবার ৬ সেপ্টেম্বর সকাল ৭টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের সাবেক ইউপি সদস্য মাহদুদার বাড়ির সামনের পাকা রাস্তা থেকে এসব আটক করা হয়।

এসময় আটককৃত ব্যক্তিরা হলো সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী গ্রামের বাবর আলীর ছেলে তুহিন হোসেন(২০) এবং একই গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে সজিব হোসেন(২২)। সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোঃ আশরাফুল হক জানান, বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী বিওপি এর এলাকাধীন সীমান্ত পিলার ৭/৪৮-এস হতে আনুমানিক ১ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে বৈকারী সরদারপাড়া এলাকার সীমান্ত দিয়ে চোরাকারবারীরা বাংলাদেশ হতে ভারতে স্বর্ণ পাচার করবে। এমন তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক এর সার্বিক দিক নির্দেশনায় বৈকারী বিওপি‘র নায়েক মোঃ শহিদুল ইসলাম এর নেতৃত্বে একটি চৌকষ আভিযানিক দল ওই এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করে। সকাল ৭টার দিকে আভিযানিক দলটি উক্ত এলাকা দিয়ে মোটর সাইকেলযোগে পাচারের সময়ে তুহিন হোসেন এবং সজিব হোসেনকে আটক করে। তাদের মোটরসাইকেল তল্লাশী করে ৩১টি স্বর্ণেরবার উদ্ধার করে।স্বর্ণেরবারগুলো কৌশলে মোটরসাইকেলের ব্যাক চেচিস পাইপের ভিতরে বহন করছিল। মোটরসাইকেলসহ উদ্ধার হওয়া স্বর্ণ জব্দ করা হয়েছে। আটককৃত স্বর্ণের ওজন ৭ কেজি ৩৫৮ গ্রাম ৭০০ মিলি গ্রাম। যার মূল্য ৬কোটি ৩০ লক্ষ ৮৬ হাজার ৪শ ৭৮ হাজার টাকা। আটক আসামীদেরকে সাতক্ষীরা থানায় সোপর্দ করে স্বর্ণেরবারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা দেয়া হয়েছে। সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক মোঃ নজরুল ইসলাম বলেন, এ ঘটনায় বিজিবি’র বৈকারী ক্যাম্পের নায়েক শহিদুল ইসলাম বাদি হয়ে বুধবার বিকেলে থানায় একটি মামলা দায়ের করেছেন।


এই শ্রেণীর আরো সংবাদ