HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

বিজয়া দশমির মধ্যদিয়ে শারদীয় দুর্গাপুজার পরিসমাপ্তি

হাবিবুল্লাহ বাহার / ৫১৯
প্রকাশের সময় : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১

সনাতন ধর্মালম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপুজা, দর্পন বিসর্জন ও বিজয়ার মধ্যদিয়ে সমাপ্ত হলো।
(১৫ অক্টোবর শুক্রবার) বিজয়া দশমী ও দর্পন বিসর্জনের মধ্যদিয়ে শারদীয়া দুর্গাপুজার ইতি টানা হলো। গত ১১ অক্টোবর সোমবার আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে সনাতন ধর্মালম্বীদের শারদীয়া দুর্গাপুজার শুভ সুচনা হয়ে, টানা ৫ দিনের মাঙ্গলীক ক্রিয়া কর্মের মধ্যদিয়ে দিন গুলো পালিত হয়েছে।

শুক্রবার সকালে কলারোয়া সহ সারা বাংলাদেশে একযোগে সকল মন্দির গুলোত যাত্রমঙ্গল ও দর্পন বিসর্জের মধ্যদিয়ে আনুষ্ঠানিক ভাবে দুর্গাপুজার ইতি টানা হয়েছে। তবে থাকছে প্রতিমা বিসর্জন সেটিও সম্পন্ন করা হবে রাতে। রাতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে এ বছরের মত মা দুর্গাকে বিদায় জানানো হলো। আগামী বছরের জন্য সনাতনীদের অপেক্ষা, মা আসছে।

জয়নগর দক্ষিন পাড়া তরুন সংঘ পুজা মন্দিরের পুরোহিত তারক চক্রবর্ত্তী জানিয়েছেন, এ বছর দুর্গা মায়ের কাছে প্রার্থনা সকল জীবের মঙ্গল কামনা ও করোনা নামক মরণ ব্যাধি থেকে মানুষের যেনো চিরমুক্তি ঘটে।।


এই শ্রেণীর আরো সংবাদ