HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:০২ অপরাহ্ন

পূজায় শিক্ষার্থীদের মুখে হাসি ফোটালো তারাপদ ঘোষ অনাথ আশ্রম

বিশ্বরূপ চন্দ্র ঘোষ / ৩৭৭
প্রকাশের সময় : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

বিশ্বরূপ চন্দ্র ঘোষ: আনন্দের উৎসব। শারদোৎসবে মেতে উঠে বাংলা ও বাঙালি। সকলের সঙ্গে আনন্দ ভাগ করে নিলে তা আরও বেড়ে যায়। সাতক্ষীরার তারাপদ ঘোষ মেমোরিয়াল হিন্দু অনাথ আশ্রম ও সনাতন ধর্ম শিক্ষা নিকেতন সেটাই করল। যারা অনাথ শিক্ষার্থী, তারাই বা পুজোর আনন্দ থেকে বঞ্চিত হবে কেন! বাঙালির শ্রেষ্ঠ উৎসবে তারা নতুন পোশাক পরবে না কেন! অর্থাভাবে কেনই বা তারা শিক্ষা গ্রহণ করতে পারবে না! এই প্রশ্নগুলোর উত্তর খুঁজছিল সাতক্ষীরার তারাপদ ঘোষ মেমোরিয়াল হিন্দু অনাথ আশ্রম ও সনাতন ধর্ম শিক্ষা নিকেতন। উত্তর তাদের কাছেই ছিল।

সাতক্ষীরার ২৫ জন অনাথ শিক্ষার্থীদের মুখে হাসি ফোটালো তারাপদ ঘোষ অনাথ আশ্রম। আসন্ন দুর্গা পূজা উপলক্ষ্যে তাদের হাতে নতুন পোশাক বাবদ নগদ অর্থ, স্কুলের বেতন, শিক্ষা উপকরণসহ, চাল, ডাল, চিনি, সুজি, ময়দা ইত্যাদি তুলে দেওয়া হলো। এই বিশেষ উপহারে উচ্ছ্বসিত শিশুরাও। দুপুরে একত্রে বসে খাওয়া হলো।এই হাসি মুখ গুলোই উৎসবে আনন্দ দেয়।

শুক্রবার ১৩ অক্টোবর শুক্রবার সকালে পুরাতন সাতক্ষীরা মায়ের বাড়ি নাট মন্দির প্রঙ্গণে তারাপদ ঘোষ মেমোরিয়াল হিন্দু অনাথ আশ্রম ও সনাতন ধর্ম শিক্ষা নিকেতনের প্রতিষ্ঠাতা বিশ্বনাথ ঘোষের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ অহিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা মন্দির সমিতির উপদেষ্টা প্রফেসর সুকুমার দাশ, রঘুজিৎ গুহ, মন্দির সমিতির সভাপতি এ্যাড: সোমনাথ বানার্জী, দীলিপ চ্যাটার্জী, এ্যাড: তারক কুমার মিত্র, নিত্যানন্দ আমিন, সৌমেন ঘোষ, সাংবাদিক বিশ্বরূপ চন্দ্র ঘোষ প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন আনন্দ কুমার সরকার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই ধরনের মহতি উদ্যোগ আমাদের সমাজকে এগিয়ে নিতে দারুণভাবে প্রভাব ফালে। সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে আমাদের দাঁড়াতে হবে। সহযোগিতার হাত প্রসার করতে হবে। শিক্ষার্থীরা যদি তাদের মনোবল ও ইচ্ছা শক্তির জাগারণ ঘটাতে পারে তাহলে জগতের কোন শক্তিই তাদের কাঙ্ক্ষিত লক্ষ্য থেকে বিচ্যুতি ঘটাতে পারবে না।


এই শ্রেণীর আরো সংবাদ