HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

পারুলিয়ায় সরকারি খালে পাটা বসিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ

দেবহাটা প্রতিনিধি / ৫০০
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

দেবহাটার পারুলিয়া ইউনিয়নের নাজিরের ঘের এলাকায় সরকারি খালে অবৈধভাবে পাটা বসিয়ে পানি প্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ উঠেছে শরিফুল ইসলাম নামের এক ব্যাক্তির বিরুদ্ধে। অভিযুক্ত শরিফুল ইসলাম মাঝ পারুলিয়া গাজীপাড়ার আফছার আলী গাজীর ছেলে। এঘটনায় ওই খালটির আশপাশের ভুক্তভোগী ঘের মালিকদের পক্ষ থেকে বৃহষ্পতিবার সকালে নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।


ভুক্তভোগী ঘের মালিকেরা বলেন, আমরা দীর্ঘদিন ধরে পারুলিয়া ইউনিয়নের নাজিরের ঘের এলাকার বিলে মৎস্য ঘের করে আসছি। আমাদের ঘেরের পাশদিয়ে একটি সরকারী খাল প্রবাহমান রয়েছে। খালটি থেকে আমরা প্রতিনিয়ত আমাদের ঘেরে পানি ওঠানামা করি। কয়েকদিন আগে অতিবৃষ্টির কারনে আমাদের মৎস্য ঘেরগুলো ডুবে যায় এবং আমাদের ঘেরের বেশিরভাগ মাছ ওই খালটিতে চলে যায়। আমাদের ঘেরের পাশ দিয়ে প্রবহমান খালের অপর পাশে পারুলিয়া গাজীপাড়া এলাকার শরিফুল ইসলাম নামের এক ব্যাক্তির মৎস্য ঘের রয়েছে। নামে ঘের মালিক হলেও উক্ত শরিফুল ইসলাম চোর প্রকৃতির বলে আমরা সকল ঘের মালিক জানি। বিভিন্ন সময়ে আমাদের অনুপস্থিতিতে আশপাশের ঘের থেকে মাছ চুরি করার অভিযোগও রয়েছে শরিফুলের বিরুদ্ধে। সম্প্রতি সে আমাদের বিনা অনুমতিতে আমাদের ঘেরের ভেড়ীর গাঁ ঘেষে খালের একপাশ থেকে অপর পাশ পর্যন্ত অবৈধভাবে পাটা বসিয়ে পানি প্রবাহে বিঘœ সৃষ্টি করছে। এব্যাপারে আমরা ঘের মালিকেরা বাঁধা দিতে গেলে উক্ত শরিফুল ইসলাম আমাদের সাথে অসদাচারণ এবং অকথ্য ভাষায় আমাদের গালিগালাজ করছেন। এঘটনায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন এবং খালটি থেকে অবৈধ পাটা অপসারনে পদক্ষেপ গ্রহনের জন্য ইউএনও’র হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।


এই শ্রেণীর আরো সংবাদ