HEADLINE
ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

পাইকগাছায় চিংড়ী ঘেরের বাসা পুড়ে ভষ্মিভুত

শাহরিয়ার কবির, পাইকগাছা / ৪২৯
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২

খুলনার পাইকগাছায় বিরোধপুর্ণ একটি চিংড়ী ঘেরের বাসা কে বা কারা পুড়িয়ে ভস্মীভূত করে দিয়েছে। বাসা মালিক প্রতিপক্ষ তৈয়েবুরদের দায়ী করছে। অপরদিকে প্রতিক্ষরা বলছে তাদের দাবীকৃত জমি না দেয়ার জন্য নিজেরা ঘর পুড়িয়ে তাদের ঘাড়ে দোষ চাপাচ্ছে।
সরজমিনে জানা যায়, উপজেলার রাড়ুলির কপেতাক্ষ নদের টুটা নামক স্থানে স্থানীয় হায়দার আলী ৪০ বিঘার চিংড়ী ঘের। বিভিন্ন জমির মালিকদের কাছ থেকে ইজারা নিয়ে  ২২বছর ধরে চিংড়ী চাষ করছে। এর মধ্যে গত ডিসেম্বর মাসে স্থানীয় তৈয়েবুর রহমান গাজী ১০ বিঘা ১৫ কাঠা জমি মকছেদ, সৌরভ, শাহমত, মোসলেম ও আফছারদের কাছ হারিতে ইজারা নেন। এ জমি নিয়ে দু-পক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। যা নিয়ে থানায় অভিযোগ হলে বৈধ দাবী অনুযায়ী পহেলা ফেব্রুয়ারী ভাগবন্টন হওয়ার কথা থাকে। বন্টনের আগে মঙ্গলবার রাতে হায়দার গোলদারের ঘেরের বাসাটি কে বা কারা আগুন লাগিয়ে দিলে তা সম্পুর্ণ ভষ্মিভুত হয়। যাতে লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে হায়দার আলী জানান। তিনি প্রতিপক্ষ তৈয়েবুর রহমান ও তার পরিবারকে দায়ী করছে। অপরদিকে তৈয়েবুর রহমান জানান,আজ আমার জমি বের করে দেয়ার কথা। না দেয়ার চক্রান্তে নিজেরা আগুন লাগিয়ে আমাদের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা করছে। স্থানীয় কেউ এব্যাাপারে  কিছুই বলতে রাজি হয়নি। বুধবার সকালে উপ-পুলিশ পুরিদর্শক নিরপম নন্দী ঘটনা স্থল পরিদর্শনকালে জানান ঘেরের বাসাটি সম্পুর্ন পুড়ে ভষ্মিভুত হয়েছে। কে বা কারা পুড়িয়েছে তা তদন্ত না করে কিছু বলা যাবেনা।


এই শ্রেণীর আরো সংবাদ