HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন

পাইকগাছায় ৩য় ধাপে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ৪৭ পরিবার

শাহারিয়ার কবির, পাইকগাছা / ৪০৫
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২

খুলনার পাইকগাছায় মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ে জমি ও গৃহপ্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় এবং প্রেস ব্রিফিং করেছেন উপজেলা প্রসাশন।

মঙ্গলবার দুপুরে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের সভাপতিত্বে মতবিনিময় এবং প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি ছিলেন পাইকগাছা উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ ইবনে মাসুদ আহমেদ, উপজেলা সমাজসেবা অফিসার সরদার আলী আহসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, থানার এসআই মোশারফ হোসেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব দুঃখী নিঃস্ব মানুষের মুখে হাসি ফোটানো। এ লক্ষ পূরণে তিনি অন্ন, বস্ত্র, আশ্রয়, শিক্ষা ও চিকিৎসাসহ জীবন ধারণের মৌলিক উপকরণের ব্যবস্থা নিশ্চিতকরণের বিষয়টি সংবিধানের ১৫(ক) অনুচ্ছেদে অন্তর্ভুক্ত করেন এরই ধারাবাহিকতাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সাল হতে অসহায় ছিন্নমূল, ভূমিহীন ও গৃহহীন পরিবার পূর্ণবাসনের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করেন। তাঁর এই কার্যক্রমের অংশ হিসেবে ১৯৯৭ সালে শুরু হয় আশ্রয়ন প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পূর্ণবাসন কার্যক্রম চলমান রয়েছে।

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী এর নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পের একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।

পাইকগাছা উপজেলায় ৩য় পর্যায়ে মোট ৯৭ টি ঘরের বরাদ্দ পাওয়া গিয়েছে যার মধ্য গত ২৬/০৪/২২ খ্রি. ৩৬ টি ঘর উদ্বোধন করা হয়েছে এবং ৩য় পর্যায়ে দ্বিতীয় ধাপে আগামী ২১/০৭/২০২২ খ্রি. ৪৭টি ঘরের উদ্বোধন করা হবে।

০৭ নং গদাইপুর ইউনিয়নের হেতামপুরে ৪২ টি ঘর এবং ০৪ নং দেলুটী ইউনিয়নের ধোয়াই বাজারে ৫ টি ঘর।

আগামী ২১/০৭/২২ খ্রি. গণভবন থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন । পাইকগাছা উপজেলায় উপকারভোগী পরিবারের সদস্যবৃন্দ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুধীজনদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে খুলনা জেলার পাইকগাছার, কয়রা’র মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু (এমপি) কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৪৭ জন উপকারভোগীর মাঝে জমি ও ঘরের যাবতীয় দলিল সমূহ হস্তান্তর করা হবে।

এ সময় বক্তব্য রাখেন এস,এম আলাউদ্দিন সোহাগ, আব্দুল আজিজ,আলাউদ্দীন রাজা,জি এম গফুর,স্নেহেন্দু বিকাশ,এন ইসলাম সাগর, আঃ রাজ্জাক বুলি, এফ, এম বদিউর জামান, আবুল হাসেম প্রমূখ।


এই শ্রেণীর আরো সংবাদ