HEADLINE
বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই

আশাশুনি প্রতিনিধি / ৩১৮
প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই। লেবু এবং পেয়ারা দু’টি ভিটামিন সি সমৃদ্ধ ফল। মানুষের সুস্থ্য থাকার জন্য লেবু-পেয়ারার গুরুত্ব অপরিসীম। সোমবার আজিজ ফাউন্ডেশন ও সাতনদী পরিবারের উদ্যোগে চলমান ৫০ হাজার লেবু-পেয়ারার চারা বিতরণ অনুষ্ঠানে অতিথিরা এসব কথা বলেন। সাতনদী সম্পাদক ও আজিজ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের সভাপতিত্বে আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মহিষাডাংগা হাটখোলা প্রাঙ্গনে বিকাল সাড়ে তিনটায় চারা বিতরণ অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, সহকারী অধ্যাপক হিরুলাল সরকার, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সন্দিপ কুমার মন্ডল, স্থানীয় ইউপি সদস্য বিশ্বনাথ সরকার, রিফারী সুধাংশু সরকার।
চারা বিতরন অনুষ্ঠানে অরবিন্দু সরকার সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরনের উদ্যোগ মানুষকে সচেতন করবে। সন্দিপ মন্ডল তার বক্তব্যে বলেন, সাংবাদিক হাবিবুর রহমান মানুষের জন্য কাজ করেন। তারই অংশ হিসাবে তিনি ইউনিয়ন জুড়ে ঘরে ঘরে পেয়ারা ও লেবুর চারা বিতরনের উদ্যোগ নিয়েছেন। উদ্যোগটি ভাল।
অপরদিকে ৪নং ওয়ার্ড কচুয়া প্রতিবন্ধি স্কুলের সম্মুখে বিকাল সাড়ে পাঁচটায় পৃথক একটি চারা বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানেও হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য রফিকুল ইসলাম পান্না। পৃথক দুটি ওয়ার্ডেই ৩ হজার লেবু এবং ২ হাজার করে পেয়ারার চারা বিতরণ করা হয়। দু’জায়গায় চারা বিতরন শেষে কুল্যা ইউনিয়ন পরিষদের সম্মুখে অল্পকিছু চারা বিতরণ করা হয়।


এই শ্রেণীর আরো সংবাদ