HEADLINE
ভোমরা স্থলবন্দরে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না বলাডাঙ্গায় জমি সংক্রান্ত বি’রো’ধে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খু’ন বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ অফিসে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি সাতক্ষীরার উন্নয়ন ইস্যুতে ৫ এমপি’কে এক টেবিলে বসার আহবান সাতক্ষীরায় তামাক কোম্পানির বিজ্ঞাপণে সয়লাব, টার্গেটে কিশোর ও তরুণ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন

তরুণ উদ্যোক্তাদের সাথে সাতক্ষীরা চেম্বার অফ কমার্সের মতবিনিময় সভা

জি.এম আবুল হোসাইন / ২০৬
প্রকাশের সময় : রবিবার, ৩০ জুলাই, ২০২৩

ব্রেকিং দ্য সাইলেন্স’র আয়োজনে তরুণ উদ্যোক্তাদের সাথে সাতক্ষীরা চেম্বার অফ কমার্সের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বে-সরকারি উন্নয়ন সংস্থা ‘সেভ দ্য চিলড্রেন’র সহায়তায় “ইয়াং ওমেনস ইকোনোমিক এম্পাওয়ারমেন্ট প্রকল্প” এর মাধ্যমে শনিবার সকালে (২৯ জুলাই) শহরের অদূরে নিউ সোনারগাঁ চাইনিজ রেস্টুরেন্টে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, ব্রেকিং সাইলেন্স’র ডেপুটি ডিরেক্টর ড. তারেকুজ্জামান।

ব্রেকিং দ্য সাইলেন্স সাতক্ষীরা জেলার সাতক্ষীরার সদর এবং দেবহাটা উপজেলায় তরুণ নারীদের অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করার লক্ষ্যে ব্যবসায়ী উদ্যোক্তা তৈরীতে ইয়াং ওমেনস ইকোনোমিক ইম্পাওয়ারমেন্ট প্রকল্পভূক্ত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

এই প্রকল্পের আওতায় তরুণ নারী উদ্যোক্তাগণ তাদের বিভিন্ন পণ্য যেমন তৃণমূল পর্যায়ের নারীদের জন্য নিরাপদ স্যানিটারি ন্যাপকিন তৈরী (স্বপ্ন কন্যা), রান্নার জন্য প্রস্তুত উপযোগী স্বান্থ্যকর হাঁস- রেডি টু কুক (হংসরাজ্য), ফ্যাশন ডিজাইন ও সেলাই (মধুমতি ফ্যাশন), কমিউনিটি বেজড অর্গানিক ভেজিটেবল (সবুজের মেলা), পরিশোধনযোগ্য খাবার পানি ও নির্ভেজাল মসলা তৈরি (নিউ লাইফ), ছাগল পালন ও ছাগলের দুধ উৎপাদন (খামারবাড়ি), সেলাই ও কম্পিউটার, ই-কমার্স সহ ১৫টি ব্যবসা অন্যতম। 

এসকল ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য উৎপাদন, সংরক্ষণ বিক্রয় এবং ব্যবসা সম্প্রসারণের সাহায্যকারী সেতুবন্ধন হিসেবে সাতক্ষীরা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সদস্যদের সাথে উদীয়মান তরুণ নারী উদ্যোক্তাদের সার্বিক পরামর্শ প্রদান করেছেন। চেম্বার অফ কমার্সের সম্মানিত সদস্যবৃন্দ উপস্থাপনকৃত প্রত্যেকটি ব্যবসায়ী পণ্যের সার্বিক উন্নতিকল্পে আর্থিক, পলিসিগত, পরিবেশগত ও সামাজিক সকল ধরণের সহায়তা করার আশ্বাস প্রদান করেন। বক্তারা উদ্যোক্তাদের ব্যক্তিক অথবা ব্যাংক পর্যায় হতে সহজ স্বর্তে ঋণ গ্রহণের ব্যবস্থা করে দেওয়া, বিদ্যমান ব্যবসার পরিষেবা বৃদ্ধিতে বিভিন্ন ব্যবসায়ী, শিল্পপতি, প্রাইভেট সেক্টর ও বায়ারের সাথে যোগাযোগ করে দেওয়া, ব্যবসার জন্য যে কোন সমস্যা সমাধানে চেম্বর অফ কমার্স এর সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

চেম্বার অফ কমার্সের সদস্যগণ তাদের নিজে নিজে ব্যবসা কিভাবে শুরু করেছিলেন এবং নিজেদের অভিজ্ঞতার গল্প তরুণ উদ্যোক্তাদের মধ্যে উপস্থাপন করেন। সদস্যগণ আরো বলেন, ব্যবসা করার মানসিকতা নিয়ে আসলে সততা এবং নিষ্ঠার সাথে লেগে থাকে ব্যবসার উন্নতি অবশ্যই সম্ভব।

প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা চেম্বর অব কমার্স এর ডিরেক্টর জি.এম মনিরুল ইসলাম মিনি সহ মো. মশিউর রহমান, কামরুজ্জামান রাসেল প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্স’র সাতক্ষীরা প্রকল্প অফিসের ইনচার্জ ও ম্যানেজার (প্রোগ্রাম) মো. শরিফুল ইসলাম এবং ইয়াং ওমেনস ইকোনোমিক এম্পাওয়ারমেন্ট প্রকল্পের সমন্বয়কারী মো. মেহেদি হাসান। 

এসময় আরো উপস্থিত ছিলেন, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার শেখ সোহেল মাহমুদ ও কমিউনিটি মোবিলাইজার রুবিনা খাতুন।


এই শ্রেণীর আরো সংবাদ