HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

জাতীয় শোক দিবসে দেবহাটা মুক্তিযোদ্ধা সংসদ অফিসে তোলা হয়নি জাতীয় পতাকা!

মাহমুদুল হাসান শাওন / ৪৬৮
প্রকাশের সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

১৫ আগষ্ট বাঙালী জাতির জীবনে অবর্ননীয় এক শোকাবহ দিন। ১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতার মহান স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যা করা হয়। সেই কাল রাতে ঘাতকদের বুলেটে শহীদ হওয়া জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের শ্রদ্ধা জানাতে দিবসটি জাতীয় শোক দিবস হিসেবে পালিত হচ্ছে সারা দেশব্যাপী।


যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন সহ নানা কর্মসূচীর পাশাপাশি সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারি ভবনে এই দিনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে রয়েছে সরকারি নির্দেশনাও। সারা দেশের ন্যায় সাতক্ষীরার দেবহাটাতেও এবছর এসকল কর্মসূচী পালনে ঢাকঢোল পিটিয়ে প্রস্তুতি নেয়া হলেও, উপজেলা প্রশাসনের নাকের ডগায় খোদ নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের দায়িত্বরত মুক্তিযোদ্ধা সংসদের কমপ্লেক্স ভবন কার্যালয়ে তোলা হয়নি জাতীয় পতাকা। যেখানে জাতির পিতাসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশনা, সেখানে যে দপ্তরের প্রধান হিসেবে দায়িত্বে রয়েছেন খোদ ইউএনও নিজেই, সেই গুরুত্বপূর্ন দপ্তর মুক্তিযোদ্ধা সংসদ অফিসে জাতীয় পতাকা উত্তোলন না করায় গভীর উদ্বেগ জানিয়েছেন সুশীল সমাজের প্রতিনিধিরা। এমনকি উপজেলা প্রশাসনের দায়িত্বহীনতা নিয়েও প্রশ্ন উঠেছে সর্বমহলে।


জাতীয় পতাকা উত্তোলন না করার বিষয়টি রোববার দুপুরে নজরে আসে দেবহাটা প্রেসক্লাবের সংবাদকর্মীদের। দুপুর একটার পর সংবাদকর্মীরা উপজেলা প্রশাসনের এ উদাসীনতা ফেসবুক লাইভে সম্প্রচার শুরু করলে টনক নড়ে উপজেলা প্রশাসনের। দেড়টার দিকে ইউএনও অফিস থেকে কয়েকজন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে পৌঁছে তড়িঘড়ি করে জাতীয় পতাকা তোলার চেষ্টা করে। কিন্তু মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের চাবি না থাকায় সে চেষ্টাও ব্যার্থ হয়। পরে বাধ্য হয়ে তালা ভেঙে দুপুর দুটোর দিকে দায়সারা ভাবে পতাকা উত্তোলন করেন ইউএনও অফিসের দুজন কর্মচারী। ততক্ষনে ঘটনার লাইভ দেখে ঘটনাস্থলে পৌঁছান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার ইউএনও তাছলিমা আক্তার।
সেসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় শোক দিবসে মুক্তিযোদ্ধা সংসদের কমপ্লেক্স ভবন কার্যালয়ে কেন জাতীয় পতাকা তোলা হয়নি সেবিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। একইসাথে অনাকাঙ্খিত এ ভুলের জন্য গণমাধ্যমের সামনে দুঃখ প্রকাশও করেন তিনি।


এদিকে জাতীয় পতাকা উত্তোলন না করা প্রসঙ্গে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ইয়াছিন আলী বলেন, কমপ্লেক্স ভবনের চাবি সাবেক দপ্তর সম্পাদক আব্দুর রউফের কাছে ছিল। কিন্তু তিনি অসুস্থ। তাই তারা জাতীয় পতাকা তোলেননি।


এই শ্রেণীর আরো সংবাদ