HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন

গাভী পালনকারীদের সরকারি অনুদানের টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক / ৩৬৫
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২

সাতক্ষীরার কলারোয়া উপজেলা প্রাণি সম্পদের করোনাকালীন গাভী পালনকারীদের প্রণোদনা আত্মসাতের অভিযোগ উঠেছে প্রাণিসম্পদের মাঠকর্মী(এলএসপি) আশরাফ আলী নান্টুর বিরুদ্ধে। সে উপজেলার ঝাঁপাঘাট গ্রামের মৃত ইয়াকুব আলীর পুত্র।কলারোয়া উপজেলার ৯ নম্বর হেলাতলা ইউনিয়নের বাসিন্দাদের পক্ষ থেকে অর্থ আত্মসাৎকারী কলারোয়া প্রাণিসম্পদের মাঠকর্মী(এলএসপি) আশরাফ আলী নান্টুর বিরুদ্ধে কলারোয়া প্রাণিসম্পদ কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন উক্ত ইউনিয়নের ৭,৮,৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। অভিযোগ পত্র মারফত জানা যায়, বিগত ২০১৯ সাল থেকে ২০২১ সালে সরকারি করোনা অনুদান ও গাভী পালন টাকা আত্মসাৎ কারি প্রাণিসম্পদের মাঠকর্মী মোহাম্মদ আশরাফ আলী নান্টু বিভিন্ন গ্রামে গাভী গরু দেখিয়ে সরকারি অনুদান সকল কৃষক ও খামারিদের ভুল বুঝিয়ে আত্মসাৎ করে। উক্ত আত্মসাৎকারীর বিরুদ্ধে তদন্তপূর্বক প্রণোদনার টাকা পাওয়ার আবেদন করেন। তাছাড়া বিভিন্ন গ্রামের গাভী পালন কারি/খামারি সাধারণ গরিব-দুঃখীরা যাহাতে করোনার অনুদান পেতে পারে ও বিগত আত্মসাৎ কারীর প্রজেক্ট বাতিল করে নতুন প্রজেক্ট তৈরি করার অনুরোধ জানান।
তাছাড়া মাঠকর্মী এলএসপি পদে নিয়োগের সময় পেশিশক্তি ও অর্থের প্রভাবে শুভঙ্কর কাটিগ্রামের গোবিন্দ চন্দ্র মন্ডলের ছেলে গোপাল চন্দ্র মন্ডলে কে চাকরি থেকে সরিয়ে নিজে চাকরি করেন। এ বিষয়ে কলারোয়া প্রাণিসম্পদ কর্মকর্তা ডক্টর অমল কুমার সরকার বলেন, অভিযোগ পাওয়া মাত্রই তদন্ত কমিটি গঠন করে দিয়েছি। তদন্ত চলছে। তদন্ত রিপোর্ট এখনো হাতে আসেনি। হাতে আসলে বিস্তারিত জানাবো।


এই শ্রেণীর আরো সংবাদ