HEADLINE
সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:১৬ অপরাহ্ন

কুলিয়ায় গোপনে বাল্য বিবাহ করেও শেষ রক্ষা হলো না! অতঃপর জরিমানা

নিজস্ব প্রতিনিধি / ৮৪৮
প্রকাশের সময় : শনিবার, ১৪ আগস্ট, ২০২১

দেবহাটার কুলিয়ায় গোপনে বাল্য বিবাহ করেও শেষ রক্ষা হলো না। সরজমিনে গিয়ে জানা যায়, বহেরা গ্রামের হযরত আলী শাহাজীর পুত্র ৮ম শ্রেণির ছাত্র সাকিবুল হাসান (১৪), একই গ্রামের রবিউল ইসলাম শাহাজীর কন্যা ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী (১২) প্রেমের সম্পর্ক গড়ে ওঠায় এক পর্য্যায়ে মেয়ের মায়ের সহযোগিতায় ০১/০৮/২১ তারিখে সাতক্ষীরা কোর্টের এভিডেভিট এর মাধ্যমে বিবাহ হয়। অন্যদিকে ছেলের পিতা হয়রত আলী শাহাজী এই বিষয়ে কিছু জানতো না। পরবর্তী এই বিষয়ে তিনি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

তার পরিপ্রেক্ষিতে (১৪ আগষ্ট) সকাল ১১টায় মোবাইল কোর্ট পরিচালনা করেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার। এসময় উপরোক্ত বিষয়ে মেয়ের মা সংশ্লিষ্ট থাকায় বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭(৮)ধারায় মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ৫হাজার টাকা জরিমানা করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার উপস্থিত সকলের সম্মুখে ছেলে-মেয়ে ও তাদের পিতামাতাকে অঙ্গীকার করে নেন, ছেলে ও মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিতে পারবে না। যদি তারা কোন ধরনের যোগাযোগ করে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।
এসময় উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান, কুলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, কুলিয়া আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি ডা: অহিদুজ্জামান, এ এস আই সুজিত, ইউপি সচিব খালিদ হাসান খান, ইউপি সদস্যা ফাতেমা খাতুন ও ইউপি সদস্য রওনাক-উল-রিপন প্রমূখ।


এই শ্রেণীর আরো সংবাদ