HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

কুলিয়ার শশাডাঙ্গায় ইয়ুথ এম্পাওয়ার্ড প্রকল্পের সিভিএ কমিটি গঠন 

এ বি সিদ্দিক, দেবহাটা / ১৫২
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

সাতক্ষীরায় দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নে শশাডাঙ্গায় গ্লোবাল এফেয়ার্স কানাডা সরকারের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের কারিগরি সহযোগিতায় উত্তরণের বাস্তবায়নে শশাডাঙ্গা দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে ৩০ জন সদস্য নিয়ে সিটিজেন অফ ভয়েস এ্যাকশন (সিভিএ) এর নতুন কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১০টায় শশাডাঙ্গা দাখিল মাদ্রাসার সুপার (ভারপ্রাপ্ত) মাও: শাহিদুর রহমান এর সভাপতিত্বে অতিথিদের  বক্তব্য বলেন, বাল্যবিবাহ বাংলাদেশে একটি গুরুতর সামাজিক সমস্যা। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় এখানে বাল্যবিবাহের হার সবচেয়ে বেশি। ইউনিসেফ এর তথ্যানুযায়ী বাংলাদেশে ৫৯ শতাংশ মেয়ের ১৮ বছর বয়সের আগে বিয়ে হয়। বাল্যবিবাহ মেয়েদের উপর স্বাস্থ্য সমস্যা সহ বিভিন্ন নেতিবাচক প্রভাব ফেলে। বাল্য বিবাহের কারণে তাদের শিক্ষার সুযোগ সীমিত হওয়া, গার্হস্থ্য সহিংসতা বৃদ্ধিসহ নানা ধরনের ঝুঁকি বৃদ্ধি পায় এবং যৌন ও প্রজনন–স্বাস্থ্য শিক্ষা পাওয়া আমাদের সবার অধিকার। এটা মানবাধিকার, যেটা প্রত্যেকেরই পাওয়া উচিত। আমাদের তরুণদের জীবনকে সুস্থ ও স্বাভাবিক করাটা খুব জরুরি।

এ সময় উপস্থিত ছিলেন, ইয়ুথ এম্পাওয়ার্ড প্রকল্প কর্মকর্তা আবু ইমরান, এসসিএফ মুরাদুল হক, সিএফ জায়েদা খাতুন, সাংবাদিক, শিক্ষক, যুবক-যুবতী, স্থানীয় সরকারের প্রতিনিধি,  সিজি সদস্য, ব্যবসায়ী, এসএমসি ও পিটিএ কমিটির সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত প্রকল্প বাল্যবিবাহ প্রতিরোধ, যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সেবা নিয়ে কাজ করছে।


এই শ্রেণীর আরো সংবাদ