HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

ওমেনস ইকোনোমিক ইম্পাওয়ারমেন্ট” প্রকল্পের অগ্রগতি অবহিতকরণ সভা

জি.এম আবুল হোসাইন / ১১৭
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩

ব্রেকিং দ্য সাইলেন্স’র আয়োজনে “ইয়াং ওমেনস ইকোনোমিক ইম্পাওয়ারমেন্ট” প্রকল্পের অগ্রগতি অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বে-সরকারি উন্নয়ন সংস্থা ‘সেভ দ্য চিলড্রেন’র সহায়তায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটোরিয়ামে বুধবার সকালে (৩০ আগস্ট) উক্ত অগ্রগতি অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন, হর্টিকালচার সেন্টার, সাতক্ষীরা’র উপ-পরিচালক মো. আমজাদ হোসেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সাবেক ফিফা রেফারি তৈয়েব হাসান বাবু প্রমুখ।

ব্রেকিং দ্য সাইলেন্স সাতক্ষীরা জেলার সাতক্ষীরার সদর এবং দেবহাটা উপজেলায় এই প্রকল্পের আওতায় জেন্ডার ধারণা প্রদান সহ তরুণ নারীদের অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করার লক্ষ্যে ব্যবসায়ী উদ্যোক্তা তৈরিতে “ইয়াং ওমেনস ইকোনোমিক ইম্পাওয়ারমেন্ট” প্রকল্পভূক্ত বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

উদ্যোক্তগণ তাদের বিভিন্ন পণ্য যেমন, নিরাপদ তৃণমূল পর্যায়ের নারীদের জন্য নিরাপদ স্যানিটারি ন্যাপকিন তৈরি (স্বপ্ন কন্যা), রান্নার জন্য প্রস্তুত উপযোগী স্বান্থ্যকর হাঁস-রেডি টু কুক ডাক (হংসরাজ্য), ফ্যাশন ডিজাইন ও সেলাই (মধুমতি ফ্যাশন), কমিউনিটি বেজড অর্গানিক ভেজিটেবল (সবুজের মেলা), পরিশোধনযোগ্য খাবার পানি ও নির্ভেজাল মসলা তৈরী (নিউ লাইফ), ছাগল ও ছাগলের দুধ উৎপাদন ও পালন (খামারবাড়ি), সেলাই ও কম্পিউটার, ই-কমার্স সহ ১৫টি ব্যবসা অন্যতম।
অনুষ্ঠানে এ সকল ক্ষুদ্র উদ্যোক্তাদের পণ্য উৎপাদন, সংরক্ষণ, বিক্রয়, ব্যবসা সম্প্রসারণ, অর্থনৈতিক অবস্থা ইত্যাদি বিবেচনায় প্রকল্পের বর্তমান অগ্রগতি উপস্থান করা হয়।

অনুষ্ঠানে বক্তারা উদীয়মান তরুণ নারী উদ্যোক্তাদের সার্বিক পরামর্শ প্রদান, ব্যবসায়ী পণ্যের সার্বিক উন্নতিকল্পে আর্থিক, পলিসিগত, পরিবেশগত ও সামাজিক সকল ধরনের সহায়তা করার আশ্বাস প্রদান করেন।

এছাড়া বিভিন্ন সরকারি বে-সরকারি পর্যায়ের কর্মকর্তাগণ, ইলেকট্রিক ও প্রিণ্ট মিডিয়ার সাংবাদিক সহ তরুণ নারী উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন, ব্রেকিং দ্য সাইলেন্স’র সাতক্ষীরা প্রকল্প অফিসের ইনচার্জ ও ম্যানেজার (প্রোগ্রাম) মো. শরিফুল ইসলাম এবং ইয়াং ওমেনস ইকোনোমিক এম্পাওয়ারমেন্ট প্রকল্পের সমন্বয়কারী মো. মেহেদি হাসান।

এসময় আরো উপস্থিত ছিলেন, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার শেখ সোহেল মাহমুদ, ব্রেকিং দ্য সাইলেন্স’র “হেলথ অ্যান্ড সেফটি ফর গার্লস এন্ড ওমেন” প্রকল্পের প্রজেক্ট অফিসার মোছা. সাজেদা হোসেন প্রমুখ।


এই শ্রেণীর আরো সংবাদ