HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

আশাশুনিতে পয়ঃ নিস্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ৫০৩০০ টাকা জরিমানা আদায়

জি এম মুজিবুর রহমান, আশাশুনি / ৪১০
প্রকাশের সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

সাতক্ষীরার আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে খালে নেটপাটা দিয়ে পয়ঃ নিস্কাশন ব্যবস্থায় প্রতিবন্ধকতা সৃষ্টির অপরাধে ৪টি পৃথক মামলায় ৫০ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। শুক্রবার (৩০ জুলাই) সকালে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

একটানা বৃষ্টিপাতের ফলে উপজেলার সকল ইউনিয়নে পয়ঃ নিস্কাশন ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। সরকারি খালে মাটির বাঁধ ও নেটপাটা দিয়ে পয়ঃ নিস্কাশন ব্যবস্থায় প্রতিবন্ধকতার সৃষ্টি ও খাস খাল অবৈধ দখল নিয়ে মাছ চাষ করায় পয়ঃ নিস্কাশন ব্যবস্থা ভেঙ্গে পড়ায় এলাকায় চরম জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে অসংখ্য ঘরবাড়ি জলমগ্ন, মৎস্য ঘের ডুবে যাওয়া, আমন ধানের বীজতলা তলিয়ে যাওয়া, অনেক স্থানে সড়কের উপর পানি ওঠায় সড়ক যোগাযোগ বন্ধ হওয়ার উপক্রম হওয়াসহ নানা সমস্যা বিরাজ করছে। উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুসেইন খাঁন পয়ঃ নিস্কাশন ব্যবস্থা অটুট রাখতে সরেজমিন গমন করে নেটপাটা অপসারণ ও মোবাইল কোর্ট পরিচালনা করেন। প্রথম দিনেই বুধহাটা ইউনিয়নে মোবাইল মোর্ট পরিচালনা করে, নেটপাটা দিয়ে সরকারি খালের উপর দিয়ে পানি প্রবাহের প্রতিবন্ধকতার অপরাধে চাপড়া গ্রামের মাহবুবর রহমান দিংকে ১৫ হাজার টাকা, জাহাঙ্গীর হোসেন দিংকে ১৫ হাজার টাকা, মঞ্জুরুল ইসলাম শেখর দিংকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বইসখালী খালে নেটপাটা দেওয়ার অপরাধে হারুন সরদারকে ৩০০ টাকা জরিমানা করা হয়। এসময় সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মোস্তাফিজুর রহমান, বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আবম মোছাদ্দেক, পুলিশ কর্মকর্তা প্রমুখ উপস্থিত ছিলেন।


এই শ্রেণীর আরো সংবাদ