HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন

আত্মসমর্পনকৃত বনদস্যুদের মাঝে র‍্যাব-৮ এর ঈদ উপহার সামগ্রী বিতরণ

আব্দুল কাদের, শ্যামনগর / ৩৫২
প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী গত ০১ নভেম্বর ২০১৮ তারিখ সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করেন। বর্তমানে আত্মসমর্পণকারী জলদস্যু পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন-যাপন করছেন।এরই ধারাবাহিকতায়  আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পনকারী সুন্দরবনের বনদস্যু ও জলদস্যুর মাঝে র‍্যার-৮ বরিশালের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী ও নগদ অর্থ বিতরন করেন। 

৫ জুলাই মঙ্গলবার  দুপুর ১২ টায় শ্যামনগরের মুন্সিগঞ্জ বাসস্ট্যান্ডে র‍্যাব ফোর্সেস ডিজি মহোদয়ের পক্ষ হতে র‍্যাব-৮,বরিশাল কর্তৃক আত্মসমর্পণকারী২৭ টি বাহিনীর ২৮৪ জন জলদস্যুকে ঈদ উপহার প্রদান করা হচ্ছে।  তন্মধ্যে বাগেরহাট জেলার সাইনবোর্ড ৩০ জন, ভাগা ৯০ জন মংলা ৫৭ জনকে র‍্যাব-৮এর অধিনায়ক ডিআইজি মোঃ জামিল হাসান, বিপিএম, পিপিএম এবং উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম কর্তৃক ঈদ উপহার প্রদান করেন এছাড়া ও খুলনা জেলার জিরো পয়েন্ট ১৯ জন,আঠারো মাইন ০১জন, তালা বাজার ০৩ জন, শিববাড়ী ০৪ জন, কয়রা ১৮জন, সহকারী পুলিশ সুপার তুহিন রেজা এবং সাতক্ষীরা জেলার মুন্সিগঞ্জ ৫৪জন, সদরকোর্ট ০৭ জন,ঈদ উপহার প্রদান করেন র‍্যাব-৮ এর লিগ্যাল অফিসার সহকারী পুলিশ সুপার মোঃ রেজাউল করিম।

  বিতরন কালে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়- আত্মসমর্পণকারী সুন্দরবনের বনদস্যু বা জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষ থেকে আত্মসমর্পণকারী সকল জলদস্যু/বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে। এধরনের মহতী উদ্যোগ কে কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান আত্মসমর্পণকারী সদস্যরা।


এই শ্রেণীর আরো সংবাদ