HEADLINE
ভারত থেকে চিকিৎসা নিয়ে দেশের ফেরার সময় ইমিগ্রেশনে পাসপোর্টযাত্রীর মৃত্যু দেবহাটা প্রেসক্লাবের বার্ষিক সভায় বর্তমান কমিটির মেয়াদ বর্ধিত; সদস্য অন্তর্ভূক্তির লক্ষ্যে উপ-কমিটি ঝাউডাঙ্গায় ৭১ সালের বালিয়াডাঙ্গা যুদ্ধের স্মৃতি চারণে আলোচনা সভা ৪র্থ বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কলারোয়ার যুগিখালীর ইউপি সদস্য মফিজুল সাংবাদিক আজিজুল’র মৃত্যুতে সাতক্ষীরা সাংবাদিক সমিতির গভীর শোক সাতক্ষীরায় ধানক্ষেতে ইঁদুর মারা বিদ্যুতের ফাঁদে জড়িয়ে দু’জনের মৃত্যু বাংলাদেশ ভারত এর বন্ধুত্ব বিশ্বে রোল মডেলঃ নৌ-পরিবহন প্রতিমন্ত্রী সাতক্ষীরায় গোপন বৈঠক কালে জামায়াতে ইসলামীর ১০ মহিলা নেতাকর্মী আটক ঐতিহ্যবাহী গুড় পুকুরের মেলা উপলক্ষে মাধবকাটি বলফিল্ড মাঠে উৎসবের আমেজ পরীক্ষার সময় পরিবহন চলা নিয়ে নিশ্চিত নয় জবির পরিবহন পুল
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন

আশাশুনির গৃহনির্মান প্রকল্প পরিদর্শন করলেন ডিসি হুমায়ুন কবির

জি এম মুজিবুর রহমান, আশাশুনি / ১০৫
প্রকাশের সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের ভ‚মি ও গৃহ নির্মাণ প্রকল্পের অধীন আশাশুনির গৃহ নির্মান কাজ পরিদর্শন করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির। শনিবার (২৪ জুলাই) দুপুরে তিনি উপজেলার বুধহাটা ইউনিয়নের চাপড়ায় নির্মীত ও নির্মানাধীন গৃহের কাজ পরিদর্শন করেন।


পরিদর্শন ও কাজের বিভিন্ন দিক সম্পর্কে খোঁজখবর নেওয়ার সময় উপস্থিত সরকারি কর্মকর্তা, জন প্রতিনিধি ও ভ‚মিহীন পরিবারের সদস্যদের উদ্দেশ্যে ডিসি হুমায়ুন কবির বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মুজিববর্ষের উপহার হিসাবে ভূমিহীন গৃহহীনদের জমিসহ গৃহ প্রদান করে বিশ্বে যুগান্তকরী পদক্ষেপের জন্য ভূয়সী প্রশংসিত হয়েছেন। তার সুদূর প্রসারী পরিকল্পনাকে সফল করতে আমরা জেলার কোন প্রকৃত ভূমিহীন ও গৃহহীন যাতে এ প্রকল্প থেকে বঞ্চিত না হয় সেজন্য সতর্কতার সাথে দায়িত্ব পালন করতে চাই। এজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যদি কোন ভূমিহীন গৃহহীন এ প্রকল্প থেকে বাদ যায় তাহলে তাদের তথ্য প্রদানের জন্য তিনি জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতা কামনা করেন। তিনি সংশ্লিষ্ট সকলকে গৃহ নির্মাণ কাজে কোন অনিয়ম না হয় এবং শতভাগ স্বচ্ছতার সাথে সম্পন্ন হয় সেজন্য সজাগ থাকার আহŸান জানান। এসময় আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন, সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা, অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম কবির, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান, আশাশুনি সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।


এর আগে জেলা প্রশাসক মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্ক পরিদর্শন করেন। পার্কের চলমান উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে খোজখবর নেন এবং পার্ককে আরো সৌন্দর্যমন্ডিত ও আকর্ষনীয় করে গড়ে তুলতে ও অবকাঠামোগত উন্নয়নের ঘোষণা দেন। সবশেষে তিনি অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করেন।


এই শ্রেণীর আরো সংবাদ