HEADLINE
দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত ওয়ারিয়ায় সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

সাতক্ষীরায় ভুয়া এনজিও খুলে কোটি টাকা আত্মসাতের দায়ে হাবিবুর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক / ৪৯৬
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ জানুয়ারী, ২০২৩

সাতক্ষীরায় “বনলতা সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড” নামে একটি ভুয়া এনজিও খুলে অধিক লাভের প্রলোভন দেখিয়ে স্থানীয় সাধারণ মানুষের নিকট হতে প্রায় কোটি টাকা আত্নসাৎ করা প্রতারক চক্রের মূলহোতা মোঃ হাবিবুর রহমান (৩৫) কে গ্রেফতার করেছে র‌্যাব-৬।

মঙ্গলবার ৩ জানুয়ারি বেলা ১২টায় র‌্যাব-৬ এর কোম্পানী কমান্ডার মেজর গালিব এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়। এর আগে সোমবার রাতে সাতক্ষীরা সদর থানাধীন পলাশপোল এলাকা থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৬ জানান, গ্রেফতারকৃত প্রতারক চক্রের মূলহোতা মোঃ হাবিবুর রহমান তার কতিপয় সহযোগী নিয়ে ২০১৯ সালে “বনলতা সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড” নামে একটি ভুয়া এনজিও খুলে। অধিক লাভের প্রলোভন দেখিয়ে স্থানীয় সাধারণ মানুষের নিকট হতে প্রায় কোটি টাকা আত্নসাৎ করে। বেশকিছুদিন এনজিও পরিচালনা করার পর আসামীরা তাদের অফিস বন্ধ করে লাপাত্তা হয়ে যায়। বিষয়টি বিভিন্ন মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয়। পরর্বতীতে একজন ভুক্তভোগী র‌্যাব-৬ বরাবরে একটি অভিযোগ দায়ের করেন। র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল প্রতারক চক্রটিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং অভিযান অব্যাহত রাখে।গ্রেফতারকৃত আসামীকে সাতক্ষীরা সদর থানায় হস্তান্তরের কাজ প্রক্রিয়াধীন।


উল্লেখ্য, গ্রেফতারকৃত হাবিবুর রহমান কিছুদিন আগে খ্যাতি অর্জন করা সাতক্ষীরায় হাতে লেখা বিশ্বের সর্ববৃহৎ কোরআন লেখক


এই শ্রেণীর আরো সংবাদ