HEADLINE
১৯ নারী ৩ বছর পর বেনাপোল ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত পুজামন্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন পাটকেলঘাটায় যাত্রীবাহি বাস খাদে পড়ে সুপার ভাইজার নিহত : আহত ১০ পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ দীর্ঘ ১০ বছর পর অবশেষে সাতক্ষীরার নিউ মার্কেট’র জমির মামলার রায় দিল আদালত সাতক্ষীরায় ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আশাশুনির ৩ ইউনিয়নের ১০ হাজার পরিবার আবারও পানি বন্দী শ্যামনগরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মা ছেলে আহত সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে সম্প্রীতি রক্ষা দিবস পালিত মথুরাপুরের জয়নাল বেকারীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন

পাথরঘাটায় বড় ভাইয়ের জমি কৌশলে নিজের নামে লিখে নেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক / ৭৬৪
প্রকাশের সময় : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

পৈত্রিক ওয়ারিশসূত্রে প্রাপ্ত জমি জালিয়াতির মাধ্যমে বড় ভাইয়ের সরলতার সুযোগে কৌশলে বেশি জমি লিখে নেওয়ার অভিযোগ উঠেছে ছোট ভাইয়ের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের উত্তর পাথরঘাটা এলাকায়। এ ঘটনায় সাতক্ষীরা সদর থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার।

অভিযোগ সূত্রে জানা গেছে, পাথরঘাটা মৌজার ১১৭নং দাগের ৬৫ শতক পৈত্রিক জমি সাতক্ষীরা সদর উপজেলার পাথরঘাটা গ্রামের মৃত কফিলউদ্দিন সরদারের ছেলে মৃত ইমান আলী সরদার ও একই এলাকার মৃত দবির উদ্দিনের ছেলে কাশেম সরদার ভাইয়ে ভাইয়ের যৌথ জমি জালিয়াতি করে ছোট ভাই কাশেম সরদার নিজের নামে রেজিস্ট্রি করে নেন। পরে এ রেজিস্ট্রির ঘটনা জানাজানি হলে মাত্র ৮ শতক জমি মৃত ইমান আলী সরদারের নামে কাশেম সরদার রেকর্ড করে দেন। মৃত ইমান আলী সরদারের অনেক গুলো জমিজমা থাকলেও সে জমি সম্পর্কে ততো ভালো বুঝতো না। সেই সুযোগে ভাই কাশেম সরদার সরলতার সুযোগ নিয়ে ইমান আলীর প্রায় জমি নিজের নামে রেকর্ড করে দখলে নিতে শুরু করেন। আবার ১১৬নং দাগের ২০ শতক জমি জবরদখল করে ক্ষমতার অপব্যবহার করে ভূমিদস্যু কাশেম সরদার ও তার দুই ছেলে আব্দুল কাদের ও আব্দুল কালাম রাতারাতি পাঁকা রাস্তার পাশে থেকে সামনের পজিশন ১০ শতকের মত দখল করে বেঁড়াদিয়ে ঘিরে দেই। এমন কী পিছনে থাকা আরো ১০ শতক জমিতে ভাইয়ের সন্তানদের চলাচলে বাঁধা সৃষ্টি করে প্রতারক কাশেম সরদার। আরো জানা যায় ভূমিদস্যু প্রতারক জমি জবরদখল কারী আব্দুল কাশেম সরদার স্থানীয় এক মসজিদ কমিটির সভাপতির দায়িত্বে আছেন। আব্দুল কাশেমের বিরুদ্ধে কবরস্থান দখলেরও নজির উঠে এসেছে। ৬১৭নং দাগে পারিবারিক কবরস্থান থেকে ৯ শতক জায়গা নিজের নামে রেকর্ড করে দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে আব্দুল কাশেমসহ তার ছেলেরা। আবার অন্যের ১১৪নং দাগের জমির ভূয়া দলিল দেখিয়ে মৃত ইমান আলী সরদারের ছেলে ইবাদুলের নামে জালিয়াতি করে ১১ শতক জমি রেকর্ড করে দিয়েছে আব্দুল কাশেম। এখন এই জমির পৈত্রিক সূত্রে সাতক্ষীরা সদরের বাবুলিয়া গ্রামের মোকছেদ আলী সরদারের স্ত্রী ঝর্ণা খাতুন মূল মালিক বলে দাবি করছেন। এসব ঘটনায় কয়েকবার স্থানীয়ভাবে শালিশী বৈঠকে বসলেও ভূমিদস্যু কাশেম ও তার ছেলেরা দখলই জমি ছাড়তে রাজি না হওয়ায় ভুক্তভোগী জমির মালিক ঝর্না খাতুন সাতক্ষীরা সদর থানায় আব্দুল কাশেম সরদার ও তার দুই ছেলে আব্দুল কাদের ও আব্দুল কালামের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এঘটনার তদন্ত কর্মকর্তা পুলিশ জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এই শ্রেণীর আরো সংবাদ