সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন

সাতক্ষীরায় সেতুবন্ধন গড়ি নেটওয়ার্কের বার্ষিক সাধারণ ও সমন্বয় সভা

প্রেস বিজ্ঞপ্তি / ৮১
প্রকাশের সময় : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

২৫ সেপ্টেম্বর ২০২১ সোমবার সকাল ১০টায় সেতুবন্ধন গড়ি নেটওয়ার্ক, সাতক্ষীরার (এসবিজিএন) উদ্যোগে উন্নয়ন সংগঠন স্বদেশ ও দাতা সংস্থা একশনএইড’র সহায়তায় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও সমন্বয় সভা, র‌্যালি এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভায় এসিড সারভাইভর নারী-পুরুষ ও শিশুরা অংশগ্রহণ করেন।

স্বদেশ’র নিবাহী পরিচালক মাধব চন্দ্র দত্তের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন সিভিল সোসাইটি কোয়ালিশনের জেলা সভাপতি শেখ আজহার হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, সম্মানীয় অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) কাজী আরিফুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদেরভ ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ শহিদুর রহমান, একশনএইড-বাংলাদেশ’র ওম্যান রাইটস এন্ড জেন্ডার ইক্যুইটি প্রোগ্রামের ম্যানেজার মরিওম নেছা।

সেতুবন্ধন গড়ি নেটওয়ার্কের প্রতিষ্ঠা ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত বক্তব্য রাখেন অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, একশনএইড বাংলাদেশ’র সিনিয়র প্রোগ্রাম অফিসার নুরুন নাহার। নেটওয়ার্কের কার্যক্রমের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সুইটি আক্তার পপি। পাওয়ার পয়েন্টের মাধ্যমে আগামীতে বাস্তবায়নের লক্ষ্যে গৃহীত অপরাজিতা প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেন ফারুক রহমান।

সভায় বক্তারা বলেন, এসিড আক্রান্ত ব্যক্তি মানুষ জানে তার জীবনের উপর দিয়ে কি ঝড় বয়ে গেছে। সারাটা জীবন তাকে এক কষ্ট ভোগ করতে হয়। এসিড আক্রান্তরা আমাদেরই সমাজে অংশ তাদেরকে বাদ দিয়ে আমাদের কোন উন্নয়ন টেকসই হবে না। সেজন্য সমাজে যাতে আর কোনো ব্যক্তি এসিড সন্ত্রাসের শিকার না হয় সেদিকে সচেষ্ট সুনজর দিতে হবে। এসিড আক্রান্তদের সামাজিক, অর্থনৈতিক, শিক্ষা, সাংস্কৃতিক সকল ক্ষেত্রে প্রতিষ্ঠিত করতে সরকারি ও বেসরকারি সকল পর্যায়ে পদক্ষেপ নিতে হবে। সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে যাতে তার বিভিন্নমুখি সুবিধা ভোগ করতে পারে। এসবিজিএন, সাতক্ষীরা কর্তৃপক্ষ অপরাজিতা নামে যে প্রকল্প গ্রহণ করতে যাচ্ছে তাতে আশা করি সকলেই সহযোগিত করবেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানাজি, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক জ্যো¯œা দত্ত, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রতিনিধি তাছরিমা রিংকি, সফল সারভাইভর গঙ্গা দাসী, সোনালী, সাদেকুর রহমান, বরিশালের সারভাইভর লুলু মানুসুরা, দিনাজপুরের সারভাইভর রওশন আরা। এ সময় উপস্থিত ছিলেন সিডো সংস্থার শ্যামল বিশ^াস ও হেড সংস্থার লুইস রানা গাইন।


এই শ্রেণীর আরো সংবাদ