HEADLINE
পরিবারের সবাইকে অজ্ঞান করে ১০ লক্ষ টাকার মালামাল লুট! বাংলাদেশের মেয়েরা এখন আর পিছিয়ে নেই এমপি রুহুল হক ভোমরায় পাসপোর্ট যাত্রীদের তল্লাশির নামে বিজিবির হয়রানি সাতক্ষীরা পৌরমেয়র চিশতিসহ পৌর বিএনপির ১০ নেতা আটক শাশুড়ির কামড়ে জামাইয়ের কান ও জামাইয়ের কামড়ে শাশুড়ির হাতের শিরা বিছিন্ন কালিঞ্চী এ. গফ্ফার মাধ্যঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে আদালতে মামলা বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন

সাতক্ষীরায় কাঁচা আমে কেমিক্যাল স্প্রে করায় ব্যবসায়ীকে জরিমানা

খলিলুর রহমান, সাতক্ষীরা / ৪৩৩
প্রকাশের সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ি ইউনিয়নের শিমুলবাড়িয়া গ্রামে অপরিপক্ক আম পেড়ে বিষাক্ত কার্বাইড স্প্রে করার সময় এক আম ব্যবসায়ীকে আটক করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

সোমবার (২৫ এপ্রিল) বিকালে শিমুলবাড়িয়া গ্রামের একটি আম বাগান থেকে তাকে আটক করা হয়। এ সময় জব্দ করা হয় ৫২৫ কেজি আম। পরে তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩০ হাজার জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়। আটক আম ব্যবসায়ীর নাম ইদ্রিস আলী (৪৫)। সে আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের রমজান আলীর ছেলে।

সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক নাজমুল হাসান জানান, সকাল থেকেই গাছের অপরিপক্ক গোবিন্দভোগ আম ভাঙছিলেন আম ব্যবসায়ী ইদ্রিস আলী। গাছতলায় বসেই বিষাক্ত কার্বাইড স্প্রে করছিলেন আমে। স্প্রে করে অপরিপক্ক আম পরিপক্ক বলে বাজারজাত করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করবেন বলে গোপনে খবর পেয়ে তাকে হাতেনাতে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে ৫২৫ কেজি আম।

তিনি জানান, এই আম মে মাসের ১০ তারিখে বাজারে আসার কথা। কিন্তু অধিক মুনাফার আশায় বিষাক্ত কেমিক্যাল স্প্রে করে আম পাকিয়ে বাজারজাত করার চেষ্টা করা হচ্ছিল।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাতক্ষীরা সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সুমনা আইরিন বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আম ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাকে সর্তক করা হয়েছে। জব্দকৃত আমগুলো বিনষ্ট করা হবে।


এই শ্রেণীর আরো সংবাদ