HEADLINE
সাতক্ষীরার পর এবার মাগুরার সিভিল সার্জনের বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগ! কলারোয়ায় এক কৃষকের ঝু’ল’ন্ত লা’শ উ’দ্ধা’র কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা কলারোয়ায় স্বামীর পুরুষা’ঙ্গ কে’টে দ্বিতীয় স্ত্রী’র আ’ত্ম’হ’ত্যা বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

সাতক্ষীরায় কাঁচা আমে কেমিক্যাল স্প্রে করায় ব্যবসায়ীকে জরিমানা

খলিলুর রহমান, সাতক্ষীরা / ৬৯৯
প্রকাশের সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ি ইউনিয়নের শিমুলবাড়িয়া গ্রামে অপরিপক্ক আম পেড়ে বিষাক্ত কার্বাইড স্প্রে করার সময় এক আম ব্যবসায়ীকে আটক করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

সোমবার (২৫ এপ্রিল) বিকালে শিমুলবাড়িয়া গ্রামের একটি আম বাগান থেকে তাকে আটক করা হয়। এ সময় জব্দ করা হয় ৫২৫ কেজি আম। পরে তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩০ হাজার জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়। আটক আম ব্যবসায়ীর নাম ইদ্রিস আলী (৪৫)। সে আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের রমজান আলীর ছেলে।

সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক নাজমুল হাসান জানান, সকাল থেকেই গাছের অপরিপক্ক গোবিন্দভোগ আম ভাঙছিলেন আম ব্যবসায়ী ইদ্রিস আলী। গাছতলায় বসেই বিষাক্ত কার্বাইড স্প্রে করছিলেন আমে। স্প্রে করে অপরিপক্ক আম পরিপক্ক বলে বাজারজাত করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করবেন বলে গোপনে খবর পেয়ে তাকে হাতেনাতে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে ৫২৫ কেজি আম।

তিনি জানান, এই আম মে মাসের ১০ তারিখে বাজারে আসার কথা। কিন্তু অধিক মুনাফার আশায় বিষাক্ত কেমিক্যাল স্প্রে করে আম পাকিয়ে বাজারজাত করার চেষ্টা করা হচ্ছিল।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাতক্ষীরা সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সুমনা আইরিন বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আম ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাকে সর্তক করা হয়েছে। জব্দকৃত আমগুলো বিনষ্ট করা হবে।


এই শ্রেণীর আরো সংবাদ