HEADLINE
শ্যামনগরে ইটভাটায় জ্বালানি হিসাবে ব্যবহার হচ্ছে কাঠ সাতক্ষীরায় ঔষধ ফার্মেসী থেকে ৯ হাজার পিচ নেশাদ্রব্য ট্যাবলেটসহ গ্রেপ্তার ২ জমকালো আয়োজনে ঝাউডাঙ্গায় ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন যশোরের কেশবপুরে কোটি কোটি টাকার সোলার স্ট্রিট লাইট নষ্ট! ভূয়া এতিম দেখিয়ে বছরের পর বছর সরকারি অর্থ আত্মসাৎ! ঝাউডাঙ্গায় মেয়াদবিহীন ও লাইসেন্স ছাড়া চলছে বেকারী পণ্য বাজারজাতকরণ ছাত্র-ছাত্রীদের পাঠদানে ফিরে আনা জরুরী ঝাউডাঙ্গায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা নলতায় ডা: ছবুরের বাড়ীতে দুর্ধর্ষ চুরি, টাকাসহ স্বর্ণালংকার লুট  স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নারী ও যুববান্ধব বাজেটের অন্তরায়
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৯:০৬ পূর্বাহ্ন

কলারোয়ার শিশু রুকাইয়া বাঁচতে চায়

নিজস্ব প্রতিবেদক / ১৭৫
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২

চার বছরের শিশু মেয়ে রুকাইয়া সুলতানা। বাবা-মায়ের কোল আলো করে থাকা মেয়েটি জীবনের পাপড়ি মেলার আগেই ধীরে ধীরে তার জীবন প্রদীপ নিভাতে বসেছে। কিডনী ও লিভারের জটিল রোগে আক্রান্ত হয়ে বর্তমানে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছে।


রুকাইয়া সাতক্ষীরা জেলার কলারোয়া পৌরসভাধীন তুলসীডাঙ্গা গ্রামের ২ নং ওয়ার্ডের কামার পাড়ার বাসিন্দা রাজিব হোসেন ও রুপালী দম্পতির মেয়ে।রুকাইয়ার বাবা-মা জানান, তাদের দুই সন্তানের মধ্যে রুকাইয়া ছোট, রুকাইয়ার বড় ভাই চতুর্থ শ্রেণির ছাত্র। আড়াই বছর বয়স থেকে রুকাইয়ার কিডনী ও লিভারের সমস্যা প্রকাশ পেতে শুরু করে। সে সময় থেকে অদ্যাবধি সর্বস্ব দিয়ে মেয়ের চিকিৎসা করে চলেছেন। তাদের আয়ের একমাত্র উৎস একটি চায়ের দোকান। সংসারের ব্যয় নির্বাহ ও মেয়ের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থের সংকুলান তারা করতে পারছেননা। বর্তমানে রুকাইয়ার দুটি কিডনীই ড্যামেজ, লিভারে পানি জমেছে। ইতোমধ্যে নিউমোনিয়ায় আক্রান্ত এবং প্রসাবে ইনফেকশন দেখা দিয়েছে। রক্তে প্লাটিলেট কম থাকায় এখন পর্যন্ত পর্যায়ক্রমে ৭ ব্যাগ প্লাটিলেট দেওয়া হয়েছে।  ডাক্তারের পরামর্শ মোতাবেক তার যক্ষা পরীক্ষা করতে দেওয়া হয়েছে। রুকাইয়া বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিশু বিভাগের কিডনী ওয়ার্ডের ৩য় তলার ৮নং বেডে চিকিৎসাধীন রয়েছে।

রুকাইয়ার মা রুপালী খাতুন অশ্রুসজল নয়নে বলেন, রুকাইয়ার চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। টাকার অভাবে মেয়ের সুচিকিৎসার ব্যবস্থা করতে পারছিনা। আমার মেয়েটি কী টাকার অভাবে সুচিকিৎসা না পেয়ে এভাবে ধুকে ধুকে চোখের সামনে মারা যাবে? চোখের সামনে সন্তানের এমন নিদারুন কষ্ট ও অজানা আশঙ্কায় ক্ষণে ক্ষণে কেঁপে উঠছে মায়ের মন। দেশের ও প্রবাসী সকল দয়াবান ব্যক্তি এবং মাননীয় প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করেছেন রুকাইয়ার অসহায় বাবা-মা। রুকাইয়ার বিষয়ে সার্বিক খোঁজ খবর ও সাহায্য পাঠানোর জন্য ০১৮৩৮৬৭৩৬৩৭ (পিতা) এবং মায়ের ০১৩২০৪৭৬৩১১ (নগদ একাউন্ট) নম্বর মোবাইলে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন তারা।  


এই শ্রেণীর আরো সংবাদ