HEADLINE
১৯ নারী ৩ বছর পর বেনাপোল ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরত পুজামন্ডপ ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাংচুরের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন পাটকেলঘাটায় যাত্রীবাহি বাস খাদে পড়ে সুপার ভাইজার নিহত : আহত ১০ পবিত্র ঈদে মিলাদুন্নবী আজ দীর্ঘ ১০ বছর পর অবশেষে সাতক্ষীরার নিউ মার্কেট’র জমির মামলার রায় দিল আদালত সাতক্ষীরায় ছাত্রলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা আশাশুনির ৩ ইউনিয়নের ১০ হাজার পরিবার আবারও পানি বন্দী শ্যামনগরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মা ছেলে আহত সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে সম্প্রীতি রক্ষা দিবস পালিত মথুরাপুরের জয়নাল বেকারীতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:৩৫ পূর্বাহ্ন

ঝাউডাঙ্গায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় শুরু হচ্ছে শারদীয় দূর্গা উৎসব

মোমিনুর রহমান সবুজ / ৬৯
প্রকাশের সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজায় সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নে ১৮টি পূজা মন্ডপে অত্যন্ত ব্যস্ত সময় পার করেছেন প্রতিমা শিল্পীরা। দ্রুততার সাথে শেষ করেছেন প্রতিমা তৈরীর কাজ। প্রতিমা ভাস্করদের নিপুন হাতের ছোঁয়ায় প্রতিটি বিগ্রহ দেবতার রুপ নিয়েছে। দিনরাত অক্লান্ত পরিশ্রমে আর সাজ সাজ রবে শুরু হচ্ছে শারদীয়া দূর্গা উৎসবের আনুষ্ঠানিকতা। আজ রবিবার পঞ্চমী তিথিতে দূর্গা বোধন ও শুভ পঞ্চমী পূজা’র মধ্যদিয়ে দূর্গতীনাশিনী দেবী দূর্গা পূজার সুচনা ঘটবে। ১১অক্টোবর সোমবার ষষ্ঠী, ১২অক্টোবর মঙ্গলবার সপ্তমী, ১৩অক্টোবর বুধবার অষ্টমী, ১৪অক্টোবর বৃহস্পতিবার মহানবমী ও ১৫অক্টোবর শুক্রবার শুভ বিজয়া দশমীর মধ্যে দিয়ে এ উৎসবের পরিসমাপ্তি ঘটবে।

সরেজমিনে ইউনিয়নের বিভিন্ন মন্ডপগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটি মন্ডপেই প্রতিমা শিল্পীরা দূর্গা ঠাকুর তৈরী ও মন্দির সাজানোর কাজ প্রায় শেষ করছেন। এলাকার উল্লেখযোগ্য মন্ডপ গুলোর মধ্যে রয়েছে ওয়ারিয়া পূজা মন্ডপ, ঝাউডাঙ্গা পশ্চিম পাড়া ও মানিকতলা সার্বজনীন পূজা মন্ডপ, পাথরঘাটা সার্বজনীন পূজা মন্ডপ, হাজিপুর সার্বজনীন পূজা মন্ডপ, রাজবাড়ি সার্বজনীন পূজা মন্ডপ, হাচিমপুর পূজা মন্ডপ, ছয়ঘরিয়া দাসপাড়া সার্বজনীন পূজা মন্ডপ, আখড়াখোলা সার্বজনীন পূজা মন্ডপসহ ছাতিয়ানতলা, হাচিমপুর, দেবনগর সার্বজনীন পূজা মন্ডপ প্রভৃতি।

ঝাউডাঙ্গা ইউনিয়ন পূজা উৎযাপন কমিটির সভাপতি ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক অমরেন্দ্রনাথ ঘোষ বলেন, এবছর ঝাউডাঙ্গা ইউনিয়নে যথাযোগ্য মর্যাদায় উৎযাপিত হতে যাচ্ছে শারদীয় দুর্গোৎসব। দেবী দূর্গা এবার মর্ত্যলোকে আসছেন ঘটকে আর বিজয়া দশমিতে শ্বাশুরালয়ে ফিরে যাবেন দোলায় চড়ে। এরই ধারাবাহিকতায় শারদীয় দূর্গা পূজাকে ঘিরে ঝাউডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন মন্দির ও মন্ডপগুলোতে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কঠোর নিরাপত্তায় থাকবে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

শারদীয় দূর্গাপূজার নিরাপত্তার বিষয়ে সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হুসেন বলেন, শারদীয় দূর্গাপূজা উপলক্ষে আমরা সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে আমরা সর্বদা সজাগ রয়েছি। সকল সনাতন ধর্মাবলম্বী মানুষ যাতে নির্বিঘে তাদের উৎসব পালন করতে পারে সে বিষয়ে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছি। এছাড়া দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে র‌্যাব ও গোয়েন্দা সংস্থার লোকজন ও সার্বক্ষণিক নিরাপত্তায় থাকবে।


এই শ্রেণীর আরো সংবাদ