HEADLINE
সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫১ অপরাহ্ন

জমকালো আয়োজনে ‘ঝাউডাঙ্গা কলেজ’-র ২৫ বছর পূর্তি রজতজয়ন্তী উদযাপন

মোমিনুর রহমান সবুজ / ৩১৬
প্রকাশের সময় : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

মোমিনুর রহমান সবুজঃ জমকালো আয়োজনের মধ্যদিয়ে সাতক্ষীরা সদর উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ঝাউডাঙ্গা কলেজের ২৫ বছর পূর্তি রজতজয়ন্তী উদযাপনে স্মরণিকা বেত্রাবতী প্রকাশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১৭ই ডিসেম্বর বেলা ১১টায় প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য্য(এমপি) কলেজ প্রাঙ্গণে আগমনের মধ্যেদিয়ে শুরুতেই জাতীয় সঙ্গীতের সাথে পতাকা উত্তোলন ও বেলুন ফেস্টুন উড়িয়ে দু’দিন ব্যাপি উৎসবের শুভ উদ্বোধন করেন।

উক্ত কলেজের অধ্যক্ষ খলিলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় বিশেষ অতিথি সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীর, জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, ঝাউডাঙ্গা কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি আলহাজ্ব শওকত হোসেন, কলেজের গভার্নিং বডির সভাপতি আনিস উদ্দিন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান, ঝাউডাঙ্গা কলেজের উপাধ্যক্ষ ড. গোপাল চন্দ্র সরদার, সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ মো. ফখরুল আলম খান, ঝাউডাঙ্গা জোনাল অফিসে ডিজিএম রকিবুল ইসলাম, ঝাউডাঙ্গা ইউপির সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম ও কলেজ গভর্নিং বডির সকল সদস্য, শিক্ষক-শিক্ষার্থী এবং গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। এদেশ যদি স্বাধীন না হতো তাহলে আজকের এই আনন্দ উল্লাস কিছুই থাকতোনা। সবই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর জন্য। বিগত সময়ে শিক্ষার্থীদের টাকা দিয়ে পাঠ্য বই কিনতে হতো। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বছরের প্রথম দিনে ১ম শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়। এছাড়াও তিনি কলেজ প্রাঙ্গণে একটি ভবণ নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি প্রকাশ করেন।’

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ঝাউডাঙ্গা কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক হাসান মাহমুদ রানা। বিশেষ দ্রষ্টব্য, আগামীকাল ১৮ই ডিসেম্বর একই মঞ্চে দিনব্যাপী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


এই শ্রেণীর আরো সংবাদ