HEADLINE
কালিঞ্চী এ. গফ্ফার মাধ্যঃ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বন্দে আদালতে মামলা বৈকারীতে ১’শ পিস ইয়াবাসহ চোরাকারবারি গ্রেপ্তার রাত পোঁহালেই দেবহাটা প্রেসক্লাবের নির্বাচন সাতক্ষীরায় ছাত্রলীগ নেতাকে অস্ত্রকান্ডে ফাঁসিয়ে ভারতে পালালেন মূলহোতা নির্বাচন নিয়ে ভাবার কিছু নেই, আমরা গণতান্ত্রিক দল : সাতক্ষীরায় আ.ক.ম মোজাম্মেল হক কুলিয়ায় পানিতে ভাসছে কাফনের কাপড় পরিহিত লাশ সাতক্ষীরায় দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা: তদন্ত পিবিআইতে সাতক্ষীরায় খোলপেটুয়া নদীর বেড়ী বাঁধ ভেঙে এলাকা প্লাবিত কলারোয়ায় সড়ক দুর্ঘটনায় আহত ২৫ ইভটিজিং প্রতিরোধে আমাদের করণীয়
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৭:০০ অপরাহ্ন

যশোর-সাতক্ষীরা মহাসড়ক অবরোধের হুশিয়ারী : ঝাউডাঙ্গায় মানববন্ধনে ব্যবসায়ীরা

মোমিনুর রহমান সবুজ / ৩৩৭
প্রকাশের সময় : শনিবার, ২৭ আগস্ট, ২০২২

মোমিনুর রহমান সবুজঃ ঠিকাদারের চরম অবহেলা অনিয়ম ও সড়ক ও জনপথ বিভাগের যথাযথ তদারকির অভাবে দীর্ঘ সাত মাস পেরিয়ে গেলেও যশোর-সাতক্ষীরা মহাসড়কের ঝাউডাঙ্গা বাজারের দেড় কিলোমিটার প্রধান সড়কের সংস্কার কাজ শেষ না হওয়ার প্রতিবাদে এবং দ্রুত রাস্তায় চলাচলের উপযোগী করে এলাকাবাসীর দুর্ভোগ লাঘবের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা বাজারের প্রধান সড়কের দেড় কিলোমিটার ও কলারোয়া উপজেলার ঠাকুরবাড়ি সংলগ্ন প্রধান সড়কে প্রায় আধা কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ১০ কোটিরও অধিক টাকার চুক্তিমূল্যে কাজটি বাস্তবায়নের দায়িত্ব পেয়েছে তৃপ্তি বিল্ডাস্ নামের ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে রাস্তার কাজে নিয়োজিত থাকা সকল শ্রমিকদের টাকা বকেয়া রেখে ও রাস্তার কাজ সম্পন্ন না করেই উক্ত ঠিকাদার পুরো টাকা তুলে নিয়ে উধাও হয়ে গেছে। ২০২২ সালের ৩ ফেব্রুয়ারী ঠিকাদার প্রতিষ্ঠান সড়ক উন্নয়নের কাজ শুরু করে। চলতি বছরের উদুল আজহার আগেই শেষ হওয়ার কথা থাকলেও, ঠিকাদার প্রতিষ্ঠানটি ৫ মাস যাবত শুধু স্কেবিউটার দিয়ে হাচড়া হাচড়ি আর সিডিউল অনুযায়ী রাস্তায় পানি দেয়ার কথা থাকলেও তেমনটা করা হচ্ছেনা বলে দাবি স্থানীয়দের। অন্যদিকে খবর ও নজর নেই সাতক্ষীরা সড়ক ও জনপথ বিভাগের কোনো কর্মকর্তার। এদিকে বেশি বিপাকে পড়েছে সড়কের পাশের ব্যবসায়ী গুলো। যানবাহনে চাকায় পিষ্ট হয়ে পাথর গুলো উঠে যাওয়ায় চলাচলকারী গাড়ীর টায়ারের নিচে স্লিপ করে ছোট বড় পাথর মানুষের শরীরে ও দু’পাশের ব্যবসায়ীদের দোকান ঘরে ঢুকছে।

এমনত অবস্থায় শনিবার ২৭শে আগষ্ট সকাল ১০ ঘটিকায় ঝাউডাঙ্গা বাজার কমিটির উদ্যোগে বাসস্ট্যান্ড সংলগ্নে উক্ত ঘন্টাব্যাপী মানববন্ধনে দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীরাসহ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধনটি ঝাউডাঙ্গা বাজার কমিটির সভাপতি আব্দুল হাই এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাজার কমিটি সাধারণ সম্পাদক জাহিদ হোসেন ও দপ্তর সম্পাদক মুস্তাফিজুর রহমানসহ অনেক ব্যবসায়ীরা।

এসময় বক্তারা বলেন, ‘দেড় কিলোমিটার রাস্তা সংস্কার করতে প্রায় ১ বছর হতে যাচ্ছে। এদিকে সংস্কার কাজও সম্পন্ন বন্ধ হয়ে আছে প্রায় দু’মাস। বৃষ্টি হলে এ রাস্তায় প্রচুর কাদা আর রৌদ্র উঠলে ধুলায় চলাচলের একদম অনুপযোগী হয়ে পড়ে। ফলে শ্বাসকষ্ট, ধুলা এলার্জি, চোখের সমস্যাসহ নানাবিধ সমস্যার মধ্যেদিয়ে দিনযাপন করছেন এলাকাবাসী। তাছাড়া ব্যবসা বাণিজ্য পরিচালনা করা খুবই কষ্টসাধ্য হয়ে পড়ছে। নিয়ম অনুসারে সারাদিনে ৩-৪ বার রাস্তায় পানি দেওয়ার কথা থাকলেও এই ঠিকাদারি প্রতিষ্ঠান রাস্তার কাজ অসম্পন্ন রেখেই উধাও হয়ে গেছে। তাই বাধ্য হয়ে রাস্তাটি অনতিবিলম্বে সংস্কার কাজ শেষ করার দাবি নিয়ে রাস্তায় দাড়িয়েছি। তাছাড়া শতশত শিশুরা স্কুলে যাতায়াত করে একমাত্র এই সড়ক দিয়ে। ফলে শিশুরা ঠান্ডা, কাশি, চোখের সমস্যাসহ নানান রোগে আক্রান্ত হচ্ছে। তাই অনতিবিলম্বে রাস্তার সংস্কার কাজ শেষ করার দাবিতে সংশ্লিষ্ট উদ্ধৃতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী। তবে আগামী সাতদিনের মধ্যে কাজ শুরু করার আল্টিমেটাম দিয়ে বলেন, অন্যথায় নির্ধারিত সময়ের পর যশোর-সাতক্ষীরা মহাসড়ক অবরোধসহ বৃহত্তর কর্মসূচি দেয়ার হুমকি দেন তারা।’


এই শ্রেণীর আরো সংবাদ