HEADLINE
পরীক্ষার সময় পরিবহন চলা নিয়ে নিশ্চিত নয় জবির পরিবহন পুল উপকূলে সংকট বাড়ছে, সংকট সমাধানে প্রয়োজন সুপেয় পানি সহ টেকসই বেড়িবাঁধ খলিশাখালিতে প্রতিবাদ সমাবেশ, প্রশাসনের সহযোগীতা চান ভূমিহীনরা একটি ছবি হয়ে উঠেছে আদর্শ ও অনুপ্রেরণা উৎস : তথ্য প্রতিমন্ত্রী খুলনায় ইউপি ভবন থেকে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৩ আশাশুনিতে পারস্পরিক শিখন প্রাতিষ্ঠানিকীকরণে অভিজ্ঞতা বিনিময় সফর বল্লীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা কেশবপুরের বিল খুকশিয়ায় মাছের ঘেরের বেড়িতে তরমুজ চাষে কৃষকের সাফল্য সাতক্ষীরা রেঞ্জের অভয়ারণ্য থেকে ৩ জেলেসহ মাছ ধরা ট্রলার আটক অসহায় মানুষের পাশে “আল নূর” পরিবার
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন

নিজস্ব প্রতিনিধি / ৭২
প্রকাশের সময় : শনিবার, ২১ আগস্ট, ২০২১

২০০৪ সালের ২১শে আগস্ট বাংলাদেশের রাজনীতির প্রেক্ষাপটে একটি কলঙ্কময় দিন। স্বাধীনতার স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগকে নেতৃত্বশুন্য করার জন্য ঐদিন শেখ হাসিনাকে লক্ষ্য করে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ নেতৃবৃন্দের মানবঢালের কারণে জননেত্রী শেখ হাসিনা সেদিন প্রানে বেঁচে গেলেও তাঁর চোখ ও কান ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু সেই ঘটনায় নিহত হন ততকালীন মহিলা লীগের সভাপতি আইভি রহমান ও ২৪ জন নেতাকর্মী। এছাড়া বহু নেতাকর্মী সেই হামলায় আহত হয়ে এখনও সেই দুঃসহ স্মৃতি বহন করে চলেছে।

সাতক্ষীরা জেলা ও পৌর তাঁতী লীগ ২০০৪ সালের ২১শে আগস্ট নিহতদের স্মরণে রাত ১২.০১ মিনিটে সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করে। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা জেলা তাঁতী লীগের সভাপতি কাজী মারুফ, সিনিয়র সহ সভাপতি মিলন রায়, সহ সভাপতি জাভেদ হোসেন টিপু, সাধারণ সম্পাদক শেখ আলমগীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ ফিরোজ, বিকাশ চন্দ্র, সবুজ কুমার মন্ডল, হোসেন মাহমুদ ক্যাপ্টেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জি এম আলমগীর হোসেন মিঠু, দপ্তর সম্পাদক শাওন মাহমুদ, সদস্য গাইন পলাশ, পৌর তাঁতী লীগের সভাপতি রাশিদুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক সামিউল ইসলাম জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন, সাতক্ষীরা যুব ঐক্য পরিষদের সদস্য সচিব রণজিৎ ঘোষ, সদস্য কর্ণ বিশ্বাস কেডি প্রমুখ।
কর্মসূচি শেষে নেতৃবৃন্দ সন্ত্রাস-জঙ্গীবাদের বিরুদ্ধে সবসময় সোচ্চার থাকার প্রত্যয় ব্যক্ত করেন।


এই শ্রেণীর আরো সংবাদ