HEADLINE
জনগণের ক্ষতি করে কোনো কাজ করা যাবে না- ঝাউডাঙ্গায় বেত্রবতী নদী খনন কাজ পরিদর্শনে এমপি রবি সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৬ অপরাহ্ন

উদারতার বৃত্তি পেল আশাশুনির অর্ধশতাধিক শিক্ষার্থী

মফিজুল ইসলাম / ২২০
প্রকাশের সময় : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২


সাতক্ষীরা জেলার অন্যতম বৃহৎ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন উদারতা যুব ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় আশাশুনি উপজেলার অর্ধশতাধিক গরীব মেধাবী শিক্ষার্থীর বৃত্তি প্রদান করা হয়েছে।

শুক্রবার (১৩ আগস্ট) মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়ে হল রুমে বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ, উদারতার অভিভাবক বীর মুক্তিযোদ্ধা জনাব এ.এস.এম আব্দুল ওহেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭নং শ্রীউলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক দীপংকর বাছাড় (দীপু)। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তোমাদের লক্ষ্য রাখতে হবে সুদূর প্রসারী, বৃত্তি দিয়ে যে উদারতা বসে থাকছে না এটা আমার খুব ভালো লাগছে তোমাদের পড়ালেখা করাচ্ছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এটা তোমাদের জন্য বড় পাওয়া। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয় সাবেক প্রধান শিক্ষক ও অত্র প্রতিষ্ঠানের সভাপতি আরশাদ আলী এবং সাবেক প্রধান শিক্ষক অজিয়ার রহমান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজের সহযোগী অধ্যাপক শাহীনুল হক। তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন বিশ্ববিদ্যালয়ের কোচিং করতে প্রায় ৬০ হাজারের বেশি অর্থ লেগে যায় সেখানে উদারতা তোমাদের বৃত্তি দিচ্ছে সাথে বিনামূল্যে বিশ্ববিদ্যালয়ের ক্লাস করাচ্ছে এটা কতবড় কার্যক্রম তোমরা এখন অনুধাবন করতে পারছো না আমি স্বপ্নদেখি তোমাদের ভিতরে ৮০% শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বড় বারান্দায় হাটতে পারবে। এছাড়াও বক্তব্য রাখেন মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু সাঈদ, সহকারি শিক্ষক আবু হাসান, এ.এস.এম আব্দুল অহেদ, সংগঠনের চেয়ারম্যান নীলিমা জিসান, সাধারন সম্পাদক মিলন হোসেন, শিক্ষা সম্পাদক দেলোয়ার হোসেন। বক্তরা বলেন উদারতার দূরদর্শী কার্যক্রমগুলো আমাদের মন ছুয়ে যাচ্ছে আমরা প্রতিষ্ঠানটির সফলতা কামনা করছি। অন্যান্যদের মধে উপস্থিত ছিলেন, সংগঠনের লিয়াকাত, আবুতাহের, কামাল, সুরাইয়া, আরোয়া, আবিদ, স্বাধীন, হারান, রাসেল, আশিক, ফুয়াদ, জাহিদুল প্রমুখ। উক্ত অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন এ.এম.এম আব্দুল ওহেদ, তিনি বলেন উদারতার বৃত্তিটি আমরা সাতক্ষীরা সরকারি কলেজ এবং সাতক্ষীরা সরকারি মহিলা কলেজে ও কার্যক্রমটি চলমান উদারতাকে ধন্যবাদ এমন কার্যক্রমে আমাকে অভিভাবক হিসেবে রাখার জন্য। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের পরিচালক শিমুল আহম্মেদ।


এই শ্রেণীর আরো সংবাদ