HEADLINE
সাতক্ষীরার উৎপাদিত টমেটো যাচ্ছে রাজধানী’সহ দেশের বিভিন্ন এলাকায় সাতক্ষীরা সীমান্তে অপরাধ দমনে বিজিবি ও বিএসএফ এর পতাকা বৈঠক ঝাউডাঙ্গা হাইস্কুল জামে মসজিদের ওযুখানা নির্মাণ কাজ উদ্বোধন শ্যামনগরে বিদ্যুৎস্পর্শে কৃষকের মৃত্যু কাশ্মিরি ও থাইআপেল কুল চাষে সফল সাতক্ষীরার মিলন ঝাউডাঙ্গা সড়কে বাস উল্টে ১০জন আহত ঝাউডাঙ্গায় জমকালো আয়োজনে শুরু হচ্ছে পৌষ সংক্রান্তি মেলা কালিগঞ্জে শীতার্ত মানুষের পাশে ”বিন্দু” মাদ্রাসা শিক্ষক শামসুজ্জামানের বিরুদ্ধে ফের ছাত্র বলাৎকারের অভিযোগ স্বামী বিবেকানন্দ দর্শন আমাদের মুক্তির পথ : সাতক্ষীরায় ১৬০তম জন্মবার্ষিকী উৎসবে আলোচকরা
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৪ অপরাহ্ন

তুজলপুরে ৬০জন কৃষক-কৃষাণীকে ধান চাষের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক / ৮৮
প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) সাতক্ষীরা আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে ৬০ জন কৃষক-কৃষাণীকে ধান চাষের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ রোগ পোকা জীবানুর আক্রমণ চিহ্নিতকরন ও সমাধান বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দিন ব্যাপি সাতক্ষীরা সদরের তুজলপুর গাছের পাঠশালা ও কৃষি যাদুঘরে কৃষকদের ধান চাষের প্রশিক্ষণ প্রদান করেন প্রধান অতিথি বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (ব্রি) প্রধান ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা সাতক্ষীরা ড. তাহমিদ হোসেন আনছারী। উক্ত অনুষ্ঠানটি গাছের পাঠশালা ও কৃষি যাদুঘরের প্রতিষ্ঠাতা সাংবাদিক ইয়ারব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত থেকে আরো প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (ব্রি) সাতক্ষীরার বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আমানত উল্লাহ রাজু৷ এ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠানে তুজলপুর ও ভেড়িপাড়া দুই গ্রামের দুইটি কৃষক দল থেকে ৬০ জন নারী-পুরুষ অংশ গ্রহণ করে। এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য শরিফুল ইসলাম, দৈনিক পত্রদুতের নিজস্ব প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, দৈনিক কাফেলার মোমিনুর রহমান সবুজ, কৃষক ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম রহমান, তুজলপুর কৃষক দল নেতা কৃষক আবু সিদ্দীক, ভেড়িপাড়া গ্রামের কৃষাণী হালিমা খাতুনসহ সুশীল সমাজের নাগরিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।


এই শ্রেণীর আরো সংবাদ