HEADLINE
দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত ওয়ারিয়ায় সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

তুজলপুরে ৬০জন কৃষক-কৃষাণীকে ধান চাষের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক / ৩৩৯
প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) সাতক্ষীরা আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে ৬০ জন কৃষক-কৃষাণীকে ধান চাষের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ রোগ পোকা জীবানুর আক্রমণ চিহ্নিতকরন ও সমাধান বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দিন ব্যাপি সাতক্ষীরা সদরের তুজলপুর গাছের পাঠশালা ও কৃষি যাদুঘরে কৃষকদের ধান চাষের প্রশিক্ষণ প্রদান করেন প্রধান অতিথি বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (ব্রি) প্রধান ও মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা সাতক্ষীরা ড. তাহমিদ হোসেন আনছারী। উক্ত অনুষ্ঠানটি গাছের পাঠশালা ও কৃষি যাদুঘরের প্রতিষ্ঠাতা সাংবাদিক ইয়ারব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত থেকে আরো প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (ব্রি) সাতক্ষীরার বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আমানত উল্লাহ রাজু৷ এ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠানে তুজলপুর ও ভেড়িপাড়া দুই গ্রামের দুইটি কৃষক দল থেকে ৬০ জন নারী-পুরুষ অংশ গ্রহণ করে। এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি সদস্য শরিফুল ইসলাম, দৈনিক পত্রদুতের নিজস্ব প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, দৈনিক কাফেলার মোমিনুর রহমান সবুজ, কৃষক ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম রহমান, তুজলপুর কৃষক দল নেতা কৃষক আবু সিদ্দীক, ভেড়িপাড়া গ্রামের কৃষাণী হালিমা খাতুনসহ সুশীল সমাজের নাগরিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।


এই শ্রেণীর আরো সংবাদ