HEADLINE
বৈশ্বিক জলবায়ু পরিবর্তন : বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ ৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

লাবসায় রাস্তা সংস্কারে ঠিকাদারের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ

টুডে ডেস্ক / ৩১৫
প্রকাশের সময় : সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪

সাতক্ষীরা সদর উপজেলার ১৩ নং লাবসা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গোপিনাথপুর গ্রামে ঋশিল্পি মোড় থেকে ব্যাংকার আনারুলের বাড়ি পর্যন্ত ৪১০ মিটার রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

নাম মাত্র বিটুমিন দিয়ে রাস্তার কার্পেটিং কাজ শেষ কারা হয়েছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন। নিম্নমাণের নির্মাণ সামগ্রী ব্যবহার হয়েছে। সিডিউল অনুযায়ী কোনো কাজ হয়নি বলে দাবী জানিয়েছেন এলাকাবাসী। রাস্তার কার্পেটিংয়ের পরদিনই রাস্তার বিভিন্ন স্থানে পিচ উঠে যাওয়ার ঘটনা ঘটেছে। রাস্তার এই দ্বায়সারা কাজটি করছেন মেসার্স আরাফাত এন্ড রুমা এন্টার প্রাইজ প্রতিষ্ঠানের নামে ঠিকাদার মোঃ মিজান হোসেন। সরেজমিন দেখা যায়, রাস্তাটি ঠিকাদারের লোকজন দ্রুতগতিতে কমদামের বিটুমিন দিয়ে রাস্তার কাজ সম্পন্ন করেছেন। সরকারি নিয়ম অনুযায়ী বিটিসিএলের বিটুমিন ব্যবহার করার কথা থাকলেও ঠিকাদার তা করছেন না। এ ছাড়া রাস্তার কাজে যে ম্যাকাডাম করা হয়েছে তা নিন্মমানের ইটের খোয়া দিয়ে। ইট ভাটা থেকে দুই নম্বর ও তিন নম্বর আদলা ইট এনে তা ভেঙে ম্যাকাডম তৈরি করে ওই রাস্তার কাজে ব্যবহার করতে দেখা গেছে। নির্মাণ সামগ্রী দিয়ে রাস্তার কাজ করায় কিছুদিন পর রাস্তাটি আবার আগের মতো হয়ে যাবে বলে এলাকাবাসী মন্তব্য করেন।

এ বিষয়ে গোপিনাথপুর গ্রামের মোঃ পলাশ বলেন , রাস্তার কাজটি যেভাবে হওয়ার কথা সেই ভাবে হয় নাই এই রাস্তার কাজটি ঠিকাদার ব্যাপক অনিয়ম করছে। নামমাত্র বিটুমিন দিয়ে কোন রকম রাস্তার কাজটি করেছে।

একই এলাকার সাইদুল ইসলাম বলেন, আমরা এই রাস্তায় চলাচল করি রাস্তা করার সময় ঠিকাদারকে বললাম ভাই একটু বিটুমিন ঠিকঠাক মতো দিয়েন সে আমাকে বললো আপনি বলার কে আমার নাম মিজান আমি এর চেয়ে ভাল করেতে পারবো না। রাস্তা একদিন না যেতে পিচ উঠে যাচ্ছে আমরা এই রাস্তার নতুন করে সংস্কাররের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে ঠিকাদার মোঃ মিজান হোসেন বলেন, রাস্তার কাজে সব ঠিকঠাক মতো করা হয়েছে। এলাকাবাসীর অভিযোগ সঠিক না। রাস্তা করার সময় উপজেলা ইঞ্জিনিয়ার উপস্থিত ছিলো।

সাতক্ষীরা এলজিইডি উপজেলা প্রকৌশলী ইয়াকুব আলী জানান, রাস্তাটির অনিয়ম হওয়ার কোন সুযোগ নাই যদি কোন অনিয়ম হয়ে থাকে তাহলে ঠিকাদার নতুন করে রাস্তাটি সংস্কার করে দেবে।


এই শ্রেণীর আরো সংবাদ