HEADLINE
৫ দিন পর ভোমরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু দেবহাটায় পাল্টাপাল্টি মারপিটে ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত ৫ সাতক্ষীরা সীমান্তে নয়টি স্বর্ণের বার’সহ চোরাকারবারি আটক সাতক্ষীরায় চেতনানাশক স্প্রে করে দুই পরিবারের নগদ টাকা ও স্বর্ণালংকার লুট আশাশুনির কোপাত বাহিনীর প্রধান কারাগারে সজিনা গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় পলাতক আসামি যশোরে গ্রেপ্তার দেবহাটায় নদীতে কাঁকড়া ধরতে গিয়ে শিশুর ম’র্মা’ন্তিক মৃ’ত্যু সাতক্ষীরায় দু’বস্তা ফেনসিডিল’সহ মাদক কারবারি গ্রেপ্তার আমাদের সাতক্ষীরা জেলা উন্নয়নে অনেকটা অবহেলিত
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

বাবুলিয়ায় বি.বি ইটভাটা ধ্বংস, এস.বি.এল ইটভাটাকে ১ লাখ টাকা জরিমানা

মোমিনুর রহমান সবুজ / ২৪২
প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩

সাতক্ষীরা সদর উপজেলার লিয়াকত হোসেনের বি.বি ব্রিকসের পরিবেশগত ছাড়পত্র না থাকায় বুড়ডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। একই সাথে জ্বালানি হিসাবে কাঠ ব্যবহার করায় মেহের আলী সরদারের এস.বি.এল ব্রিকসকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২১ নভেম্বর) সাতক্ষীরা সদর উপজেলার বাবুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ বেগম। এসময় সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাপ্পী দত্ত রনী ও পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম জানান, পরিবেশগত ছাড়পত্র/নবায়নবিহীনভাবে পরিচালিত ০২টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় এবং একটি ১২০ ফিট চিমমী ইটভাটা ভেঙ্গে দেয়া হয়েছে। পরিবেশ সুরক্ষায় বায়ুদূষণ নিয়ন্ত্রণে ভবিষ্যতেও এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।


এই শ্রেণীর আরো সংবাদ